সন্ধ্যা ৭:০০, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / সেমিফাইনালে আর্জেন্টিনা
কোপা আমেরিকা ফুটবল
সেমিফাইনালে আর্জেন্টিনা
জুন ২৯, ২০১৯



ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ফুটবলের সেমিফাইনালে উঠেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফাইনালে ওঠার ম্যাচে তাদের প্রতিপক্ষ আটবারের চ্যাম্পিয়ন স্বাগতিক ব্রাজিল। এদিকে, অন্য সেমিতে টাইব্রেকারে কলম্বিয়াকে ৫-৪ গোলে পরাজিত করে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।

আগের তিনবারের মোকাবেলায় ভেনেজুয়েলার কাছে জিততে পারেনি আর্জেন্টিনা। আর এবারের টুর্নামেন্টের শুরু থেকেই বাজে পারফরমেন্সে থাকা লিওনেল মেসির দল শিরোপা জিততে এলেও তার কোনো ঝলক দেখাতে পারেনি। তবে এ ম্যাচে আর্জেন্টিনাই গোলের সুযোগ তৈরি করেছে বেশি।

তাতে করে খেলার দশ মিনিটেই এগিয়ে যায় লিওনেল স্কালোনির দল। লিওনেল মেসির কর্নার থেকে বল পেয়ে দারুণ কৌশলে দলকে এগিয়ে দেন, ইন্টার মিলান ফরোয়ার্ড জ্যাভিয়ার মার্তিনেজ। কোপা আমেরিকায় দ্বিতীয় ও দলের হয়ে এটি তার ষষ্ঠ গোল।
তবে পিছিয়ে থেকে গোল শোধের চেষ্টা কওে ভেনেজুয়েলাও। কিন্তু সফল হয়নি তারা।

উল্টো বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। খেলার ৭৪ মিনিটে ভেনেজুয়েলার গোলরক্ষক ফারিনেজের ভুলে, বদলি খেলোয়াড় লো সেলসো ২-০ গোলের লিড এনে দেন আর্জেন্টিনাকে। এতে করে আগামী বুধবার কোপা আমেরিকার ফাইনালের টিকিট পেতে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

অন্য কোয়ার্টার ফাইনালে, চিলি ও কলম্বিয়ার ম্যাচটি গোল শূন্য অবস্থায় শেষ হয়। এরপর পেনাল্টি শ্যূট আউটে ৫-৪ গোলে জিতে টানা তৃতীয়বার সেমিফাইনাল নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :