রাত ১:২২, বৃহস্পতিবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / শেষ ষোলতে ইংল্যান্ড
নারী বিশ্বকাপ ফুটবল
শেষ ষোলতে ইংল্যান্ড
জুন ২০, ২০১৯



নারী বিশ্বকাপ ফুটবলের শেষ ষোলতে উঠেছে ইংল্যান্ড। ফ্রান্সের নিসে, ডি গ্রুপের ম্যাচে ইংলিশ নারীরা ২-০ গোলে পরাজিত করে জাপানকে। তবে হারলে‌ও শেষ ষোলর টিকিট পেয়েছে জাপান। এতে করে টানা তিন ম্যাচ জিতেই শেষ ষোল'র টিকিট পেলো ফিল নেভিলের দল।

খেলার শুরুতেই প্রতিপক্ষের উপর দারুণ চাপ সৃষ্টি করে ইংল্যান্ড। তাতে সাফল্য পেতে‌ও বেশি সময় লাগেনি লায়নেসদের। খেলার ১৪ মিনিটে অভিজ্ঞ ফরোয়ার্ড এলেন হোয়াইট লিড এনে দেন দলকে। এরপর আবারো গোল সংখ্যা বাড়ানোর চেষ্টা করতে থাকে ইংল্যান্ড।

খেলার নির্ধারিত সময়ে ৬ মিনিট আগে আবারো গোলের দেখা পায় ইংলিশরা। ৮৪ মিনিটে এলেন হোয়াইট আরো এক গোল করে দলের ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। তবে এই পরাজয়ে‌ও টুর্নামেন্ট থেকে বাদ পড়ে নি জাপান। গ্রুপের দ্বিতীয় দল হিসেবে তারা‌ও উঠে যায় প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে।

সামান্য সম্ভাবনা আর্জেন্টিনার

এদিকে শেষ সময়ের ম্যাজিকে স্কটল্যান্ডের সাথে ৩-৩ গোলে ড্র করে শেষ ১৬-র আশা কিছুটা হলে‌ও বাচিয়ে রেখেছে আর্জেন্টিনা। কারণ গ্রুপ চ্যাম্পিয়ন ‌ও রানার্সআপ ছাড়া‌ও তৃতীয় হ‌ওয়া সেরা চারটি দল খেলার সুযোগ পাবে দ্বিতীয় রাউন্ডে। সেই হিসেবে `ডি' গ্রুপের তৃতীয় দল হিসেবে আর্জেন্টিনার সুযোগ কিছুটা হলে‌ও আছে পরের রাউন্ডে খেলার।

খেলার ৬৯ মিনিট পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। পরে মেনেনডেজ (৭৪), লি আলেক্সজান্ডার (৭৯, আত্মঘাতি) ‌ও ফ্লোর বনসেগান্দ্রো (৯০+৪ পেনাল্টি)-র কল্যাণে স্কটল্যান্ডের সাথে ড্র করে আর্জেন্টিনার মেয়েরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :