সন্ধ্যা ৭:১৮, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / শীর্ষ এখন নিউজিল্যান্ড
শীর্ষ এখন নিউজিল্যান্ড
জুন ২০, ২০১৯



অধিনায়ক কেন উইলিয়ামসনের অপরাজিত সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে বিশ্বকাপে সেমিফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত করলো নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচে নয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ এখন নিউজিল্যান্ড। বৃষ্টি বিঘিœত খেলায় দক্ষিণ আফ্রিকার দেয়া ২৪২ রানের টার্গেট অধিনায়ক কেন উইলিয়ামসনের হার না মানা ১০৬ রানে ৩ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে নিউজিল্যান্ড।

সহজ ম্যাচকে কিভাবে কঠিণ করে জিততে হয় তারই যেনো প্রমান দিলো নিউজিল্যান্ড। ৮০ রানে ৪ উইকেট তুলে নিয়ে কিউইদের বিপদে ফেললেও জয় পায় নি প্রোটিয়ারা। তাতে পাঁচ ম্যাচের সবকয়টি জিতে বিশ্বকাপে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন ব্ল্যাক ক্যাপরা।
২৪২ রানের টার্গেট দিয়েও যে লড়াই করা সম্ভব, তার মহড়াই যেনো শুরুতে দিলেন দক্ষিণ আফ্রিকান বোলাররা। আগুণে বোলিংয়ে ৮০ রানেই তুলে নেন, কলিন মুনরো, মার্টিন গাপ্টিল, রস টেলর আর টম ল্যাদামের উইকেট।

শুরুর বিপর্যয় কাটিয়ে জেমস নিশামের সাথে ৫৭ ও গ্র্যান্ডহোমের সাথে ৯১ রানের জুটি গড়েন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। গ্রান্ডহোমের বিদায়ের পর স্যান্টনারকে নিয়ে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন উইলিয়ামসন।

এর আগে, বার্মিংহ্যামের এজবাস্টনের মাঠ ভেজা থাকায় খেলা শুরু দেরিতে। তাতে ৪৯ ওভারে নামিয়ে আনা হয় খেলা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তটি সঠিক প্রমান করেন কিউই বোলার ট্রেন্ট বোল্ট ও ফার্গুসন। দলের ৫৯ রানেই সাজঘরে ডি কক ও ডুপ্লেসিস। তবে টুর্নামেন্ট জুড়ে নির্বিষ ব্যাটিংয়ের প্রদর্শনী করা, দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডেতে দ্রুততম আট হাজার রানের মাইলফলক স্পর্শের দিনে, হাশিম আমলাকে ৫৫ রানে ফেরান স্যান্টনার। শেষ দিকে, ভ্যান ডার ডুসেনের ৬৪ বলে অপরাজিত ৬৭ রানে ২৪১ রানের পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :