রাত ১২:৫২, বৃহস্পতিবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ভারত-পাকিস্তান মহারণ আজ
ভারত-পাকিস্তান মহারণ আজ
জুন ১৬, ২০১৯



বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান মহারণ। বিরাট কোহলিরা চাইছেন বিশ্বকাপে পাকিস্তানীদের বিপক্ষে অপরাজেয় থাকার রেকর্ডটা আরো বাড়িয়ে নিতে। আর সরফরাজ আহমেদরা ভারতকে হারিয়ে পরাজয়ের গন্ডি থেকে বের হতে চান। তবে ওল্ড ট্রাফোর্ডের এই ম্যাচে ভারত-পাকিস্তানকে ছাপিয়ে জিতে যেতে পারে বৃষ্টি। আবহাওয়া অফিস তেমনটাই জানিয়েছে। আজ রোববার ম্যানচেস্টারে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই খেলারও অধিক। বাইশগজে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াই নিয়ে উত্তেজনার পারদ বরাবরই বাড়তি থাকে। বিশ্বকাপে আজ পর্যন্ত পাকিস্তানের কাছে হারেনি ভারত। ছয়বারের প্রতিটিতেই জিতেছে তারা। আর হেরেছে পাকিস্তানীরা। তবে দু’বছর আগে এই ইংল্যান্ডে ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল পাকিস্তান। এদিকে, শিখর ধাওয়ানের ইনজুরি ভারতের জন্য বড় ধাক্কা। ব্যাটিংয়ে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মাকেই। আর এই ম্যাচে যারা স্নায়ুর চাপ জয় করতে পারবে, তারাই বাজিমাত করবে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এদিকে, বিশ্বকাপে বেশ চাপেই আছে পাকিস্তান। চার ম্যাচে জয় মাত্র একটিতে। শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টির কল্যাণে এক পয়েন্ট পাওয়া। এবারও পাকিস্তানের বড় তারকা মোহাম্মদ আমির। তার পেস-আগুনে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পুড়েছিল ভারতের ব্যাটিং। সেই সাথে প্রতিপক্ষের উপর আগুণের গোলা ছোঁড়ায় ওয়াহাব রিয়াজেরও জুড়ি মেলা ভার।

বারব আজম, ইমাম উল হক-রা বলের সাথে ব্যাটের সংযোগটা ঠিকমতো করতে পারলে, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের ইতিহাসটা পাল্টেও যেতে পারে। তবে এই মহারণের আগে ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তানকে ভয় দেখাচ্ছে বৃষ্টির চোখ রাঙানি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :