সন্ধ্যা ৬:২৯, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ভারতের জয়ে রেকর্ড হার দক্ষিণ আফ্রিকার
বিশ্বকাপ ক্রিকেট
ভারতের জয়ে রেকর্ড হার দক্ষিণ আফ্রিকার
জুন ৬, ২০১৯



প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ভারত। যুজবেন্দ্র চাহালের কৃতিত্বে টস জয়ী প্রোটিয়াদের প্রথমে ২২৭ রানে থামিয়ে দেওয়ার পর, ম্যাচ সেরা রোহিত শর্মার অপরাজিত সেঞ্চুরিতে, ১৫ বল বাকী থাকতেই ৪ উইকেটে ২৩০ রান তুলে জয় পায় ভারত।

এরআগে বিশ্বকাপে টানা তিন ম্যাচ কখনো হারেনি দক্ষিণ আফ্রিকা। সাউদাম্পটনে ম্যাচ সেরা রোহিত শর্মার অপরাজিত সেঞ্চুরিতে প্রোটিয়াদের হারের হ্যাটট্রিকের লজ্জাতেই ফেলল বিরাট কোহলির দল।

অবশ্য ২২৮ রানের মামুলি টার্গেটে নেমে শুরুটা ভালো হয়নি দুইবারের চ্যাম্পিয়ন ভারতের। দলের ৫৪ রানেই সাজঘরে শিখর ধাওয়ান ও অধিনায়ক বিরাট কোহলি।

আর ম্যাচের বাকিটা ‘হিট ম্যান’ রোহিত শর্মা-ময়। দলকে জেতানো তার অপরাজিত সেঞ্চুরিটি করার পথে যোগ্য সহায়তা দিয়েছেন কেবল ২৬ রান করা লোকেশ রাহুল আর ৩৪ রানে সাজঘরে ফেরা মহেন্দ্র সিং ধোনী।

১২২ রানের হার না মানা ইনিংসটি খেলার পথে রোহিত ১২৮ বলে ১০ চার আর দুই ছক্কায় তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৪৪ বলে দলকে জিতিয়ে ম্যাচ সেরার পুরস্কারও পান রোহিত শর্মা। আর এই জয়ে অস্ট্রেলিয়াকেও সাবধান বাণী দিয়ে রাখল ভারত। পুরণো পরাজয়ের বদলা নিতে প্রস্তুত টিম ইন্ডিয়া।

এরআগে, জাসপ্রিত বুমরাহ মিডিয়াম পেসের পর, যুজবেন্দ্র চাহালের স্পিন বিষে মাত্র ১৫৮ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে প্রোটিয়ারা। অষ্টম উইকেটে ক্রিস মরিস ও রাবাদা ৬৬ রানের জুটিতে সেই চাপ কাটানোর চেষ্টা করেন। কিন্তু সফল হননি তারা।

চাহাল ৫১ রানে ৪ উইকেট তুলে নিয়ে ৯ উইকেট হারানো প্রোটিয়ারা থামে ২২৭ রানে। দলের পক্ষে ক্রিস মরিস সর্বোচ্চ ৪২ রান করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :