সন্ধ্যা ৬:১৫, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বিশ্ব চ্যাম্পিয়নদের দাপুটে জয়
বিশ্ব চ্যাম্পিয়নদের দাপুটে জয়
জুন ২, ২০১৯



দাপুটে জয়েই বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন শুরু করলো চ্যাম্পিয়ন অস্ট্রিলয়া। ব্রিস্টলে তারা ৯১ বল হাতে রেখেই ৭ উইকেটে হারায় আফগানিস্তানকে। আফগানদের মাত্র ২০৭ রানে অলআউট করে ম্যাচ সেরা ডেভিড ‌ওয়ার্নারের অপরাজিত ফিফটিতে ৩ উইকেটে ২০৯ রান তুলে জয় পায় অজিরা।

শনিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারাতে থাকে আফগানরা। বিস্ফোরক দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও হজরতউল্লাহ জাজাই ফেরেন শূন্য রানে। তৃতীয় উইকেটে রহমত শাহ ও হাসমাতউল্লাহ শাহিদীর ৫১ রানে প্রতিরোধ গড়ে আফগানিস্তান। কিন্তু তাদের বিদায়ে ৭৭ রানে ৫ উইকেট হারানো দলটি, নাজিবউল্লাহ ও অধিনায়ক গুলবাদিন নাইবের ৮৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায়। শেষ পর্যন্ত ২০৭ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন নাজিবউল্লাহ। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে কামিন্স ‌ও জাম্পা ৩টি করে উইকেট নিয়ে আফগানিস্তানের ধ্বস নামান।

জবাবে, উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ‌ও ডেভিড ওয়ার্নার। ৪৯ বলে চার ছক্কা ও ছয় চারে ৬৬ রান করেন ফিঞ্চ। ব্যর্থ উসমান খাওয়াজা। স্টিভ স্মিথ‌ও ১৮ রানের বেশি সংগ্রহ করতে পারেন নি। দায়িত্বশীল ব্যাটিংয়ে ১১৪ বলে ৮ চারে ৮৯ রান করে অপরাজিত থাকা ওয়ার্নার দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :