সন্ধ্যা ৬:১৫, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ video / বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্বপ্নযাত্রা
বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্বপ্নযাত্রা
জুন ১, ২০১৯



স্বপ্নের মতো বিশ্বকাপ অভিযান শুরু করল আগেরবারের রানার্সআপ নিউজিল্যান্ড। কার্ডিফের সোফিয়া গার্ডেনে তারা ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায়, শ্রীলংকাকে। টসে হেরে প্রথমে ব্যাট করে, মাত্র ১৩৬ রানে অলআউট হয় শ্রীলংকা। জবাবে, মার্টিন গাপ্টিল ও কলিন মুনরোর ফিফটিতে ২০৩ বল হাতে রেখেই ১০ উইকেটে বড় জয় পায় কিউইরা। ২৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন, কিউই পেসার ম্যাট হেনরি।

মেঘলা আকাশ আর সবুজ ঘাসে নিউজিল্যান্ডের বোলাররা যে কতটা ধ্বংসাত্মক হতে পারেন, হারে হারে তার প্রমান পেল শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। সোফিয়া গার্ডেনের উইকেটে যেনো সাপের বিষ ছড়িয়ে দেন নিউজিল্যান্ডের পেসাররা। তাতে দলের স্কোর ৬০ হতেই ছয় লংকান ব্যাটসম্যান সাজঘরে। ম্যাচ সেরা ম্যাট হেনরি প্রথম স্পেলেই তুলে নেন থিরিমানে, কুশল পেরেরা আর কুশল মেন্ডিজের উইকেট।

কিছুটা প্রতিরোধ ছিল অধিনায়ক করুনারত্নে ও থিসারা পেরেরার ব্যাটে। সপ্তম উইকেটে দলের স্কোরে যোগ ৫২ রান। কিন্তু এই প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি। শেষ পর্যন্ত করুনারত্নের অপরাজিত ফিফটিতে শ্রীলঙ্কা অলআউট হয় মাত্র ১৩৬ রানে।

যে উইকেটে শ্রীলংকান ব্যাটসম্যানরা খেঁই হারিয়ে নাকানি-চোবানি খেয়েছেন, সেই উইকেটেই রান বন্যা বইয়ে দেন নিউজিল্যান্ডের ওপেনাররা। লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমলদের বারবার সীমানার বাইরে পাঠিয়ে, ৫১ বলে গাপ্টিল ৭৩ রানে অপরাজিত থাকেন।

আরেক অপরাজিত ব্যাটসম্যান কলিন মুনরো ৪৭ বলে ৫৮ রানের হার না মানা ইনিংস খেলেন। তাতে মাত্র ১৬ ওভার ১ বলেই ম্যাচ জিতে নেয় কিউইরা। এই জয়ে স্বপ্নের মতোই বিশ্বকাপ অভিযান শুরু হল নিউজিল্যান্ডের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :