সন্ধ্যা ৭:২৩, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / বিশ্বকাপের তাপ বুঝছে আফগানিস্তান
বিশ্বকাপের তাপ বুঝছে আফগানিস্তান
জুন ১৯, ২০১৯



ম্যানচেস্টারে আফগানিস্তানকে দেড়শ’ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো ইংল্যান্ড। ৩৯৮ রানের কঠিন টার্গেট দিয়ে আফগানিস্তানকে ২৪৭ রানেই থামায় ইংলিশরা। এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক ইয়ন মরগানের দুর্দান্ত সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৯৭ রান করে স্বাগতিকরা।

বিশ্বকাপ যে কতটা কঠিন, তা ক্রমেই বুঝতে পারছে নবাগত আফগানিস্তান। নিজেদের পঞ্চম ম্যাচ শেষেও কোন পয়েন্ট না পাওয়ায় বিশ্বকাপ থেকে বিদায় অনেকটাই নিশ্চিত তাদের। অন্যদিকে, টানা তিন ম্যাচ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে স্বাগতিকরা। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের পথে সবার আগে ইংলিশরা।

অবশ্য টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে জয়ের ভিত গড়ে দেন ব্যাটসম্যানরাই। দলীয় ৪৪ রানে জেমস ভিন্সকে হারালেও ১২০ রান যোগ করে বেয়ারস্টো এবং জো রুট দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান। রুট ৯০ এবং বেয়ারস্টোর ৮০ রানে বিদায়ের পর আফগান বোলারদের উপর ঝড় বইয়ে মাত্র ৫৭ বলে তিন অংকের ম্যাজিক ফিগার হাঁকান ইয়ন মর্গান। নিজের দুর্দান্ত ইনিংস শেষ করেন ১৪৮ রানে। বিশ্বকাপে এক ইনিংসে ১৭ ছক্কার নতুন রেকর্ড, মর্গানের। শেষ পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায়, ৬ উইকেটে ৩৯৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে ইংলিশদের রানের বোঝা সামলাতে পারেনি আফগানরা। মাত্র ৪ রানে জাদরানের উইকেট হারানোর পর ১০৪ রানে ৩ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে তারা। হাসমত উল্লাহ শাহিদির ৭৬ রানেই যা একটু লড়াই করেছে আফগানিস্তান। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৪৭ রানেই থামে আফগান ইনিংস। জফরা আর্চার ও আদিল রশিদ নেন তিনটি করে উইকেট। আর এই ম্যাচে হেরে বিশ্বকাপে শুধুমাত্র সমীকরণের হিসেবেই টিকে থাকলো আফগানিস্তান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :