সকাল ৮:৫১, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং
/ video / বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই কাল
বিশ্বকাপ ক্রিকেট
বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই কাল
জুন ৭, ২০১৯



বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই কাল বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ইংল্যান্ডকে ফেবারিট হিসেবে মেনে নিলেও বাংলাদেশকে খাটো করে দেখার সুযোগ নেই বলে মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। অন্যদিকে, টাইগারদের শক্ত প্রতিপক্ষ মেনেই তাদের বিপক্ষে ছক কষছে স্বাগতিকরা। আগামীকাল শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

নিজেদের মাঠ, ইতিহাসের অন্যতম সেরা দল। সব মিলিয়ে এবারের বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দল ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে অনুশিলনের সুযোগ সামান্যই পেলো বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেনের ইনডোরে হালকা ব্যাটিং অনুশিলনই ভরসা মুশফিক, মাহমুদুল্লাহ, মিথুনদের। তবু নিজেদের ওপর পূর্ণ আস্থা বাংলাদেশ অধিনায়কের। মাশরাফী বিন মোর্ত্তজা জানান, ইংল্যান্ড এবারের সেরা দল। কিন্তু আমরাও এতো ছোট না। জেতার সামর্থ্য আমাদের আছে। আমরা জানি আমরা কি পারি।

গত চার বছরে সবচেয়ে আক্রমণাত্মক দল ইংলিশরা। তাই তাদের পাল্টা আক্রমণ করার ভুল করতে চান না টাইগার দলপতি। বরং ইংলিশ সিংহদেরই ভুল করার সুযোগ দিতে চান। তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ডিফেন্সই হবে আসল অফেন্স। তাদেরকে সুযোগ দিতে হবে।

মুখোমুখি লড়াইয়ের কুড়ি ম্যাচের মাত্র চারটিতে জিতেছে বাংলাদেশ। কিন্তু তার মধ্যে দুটোই গেলো দুই বিশ্বকাপে। তার ওপর সিনিয়র ক্রিকেটার আর বিশ্বমানের স্পিনারদের নিয়ে বাংলাদেশ যে বেশ ভয়ঙ্কর এক দল, তা বেশ ভালোভাবেই মাথায় রাখছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এদিকে, কার্ডিফে দিনভর বৃষ্টিতে মাঠ ঢাকা থাকলেও শেষ বিকেলের হালকা রোদে মুখে হাসি ফুটেছে আয়োজকদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :