সন্ধ্যা ৬:১১, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশের বিশ্বকাপ মিশন কাল শুরু
বাংলাদেশের বিশ্বকাপ মিশন কাল শুরু
জুন ১, ২০১৯



দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল রোববার ওভালে বিশ্বকাপ মিশন শুরু করছে বাংলাদেশ। তবে সেই মিশনের আগেই দলের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে, তামিম ইকবালের হাতের ইনজুরি। যদিও প্রাথমিক রিপোর্ট স্বস্তির খবরই দিয়েছে। অন্যদিকে, ইংল্যান্ডের কাছে প্রথম ম্যাচ হারা প্রোটিয়ারা মুখিয়ে আছে ভুল শুধরে ঘুরে দাঁড়াতে। আগামীকাল বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দু’দল।

ব্যথা নিয়ে মাঠ ছাড়ছেন তামিম ইকবাল। এ দৃশ্য ভয় ধরানোর মতই! প্রাথমিক এক্সরে রিপোর্টে কোন চিড় ধরা না পরলেও পুরোপুরি নিশ্চিত না হয়ে তাঁকে খেলানোর ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। সন্ধ্যার আগে এমআরআই রিপোর্টই নিশ্চিত করে দেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাওয়া যাচ্ছে কি-না টাইগার ওপেনারকে! সমর্থকদের মত তাই দলের অন্যরাও প্রার্থনারত।

ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ যে ভালো খেলার আশা করছে, তার অন্যতম কারণ তামিমের অতীত পারফরম্যান্স। সাত ওয়ানডেতে প্রায় ৫১ গড়ে তামিম করেছেন ৩৪৩ রান। তবে শুধু তামিম নন, বাংলাদেশ শিবিরে ক্রিকেটারদের ফিটনেসের চিত্রটা সেরা অবস্থায় নেই। ইনজুরি থেকে সাকিব আল হাসান ফিরে আসলেও মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফী বিন মোর্ত্তজা, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ-প্রত্যেকেরই কোন না কোন সমস্যা রয়েই গেছে।

বাংলাদেশ যখন প্রত্যেককে শতভাগ ফিট অবস্থায় পাওয়ার ক্ষণ গুনছে; দক্ষিণ আফ্রিকানরা তখন পরিকল্পনা করছে, কি করে প্রথম ম্যাচে বাজে হারের বৃত্ত থেকে বের হয়ে আসা যায়। যদিও দলের সেরা পেসার ডেল স্টেইনকে এ ম্যাচেও পাওয়ার সম্ভাবনা নেই প্রোটিয়াদের। তবে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদিরাও উড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ।

অবসরে যাওয়ায় এবি ডি ভিলিয়ার্সের মুখোমুখি হতে হচ্ছে না বাংলাদেশের বোলারদের। তবে হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডুপ্লেসিসদের সামনেও কঠিন পরীক্ষা দিতে হবে মাশরাফী-মোস্তাফিজদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :