সন্ধ্যা ৬:৫০, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / বাংলাদেশকে হারিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া
বাংলাদেশকে হারিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া
জুন ২১, ২০১৯



ট্রেন্ট ব্রিজ বাংলাদেশকে ৪৮ রানে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো অস্ট্রেলিয়া। এই জয়ে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলা নিউজিল্যান্ডকে সরিয়ে শীর্ষে উঠে এলো অজিরা। বর্তমান চ্যাম্পিয়নদের ৩৮২ রানের টার্গেটে নেমে মুশফিকুর রহিমের হার না মানা সেঞ্চুরি আর তামিম ইকবাল ও মাহমুদুল্লার ফিফটিতে ৮ উইকেটে ৩৩৩ রান করে টাইগাররা। এরআগে ব্যাট করতে নেমে ম্যাচ সেরা ডেভিড ওয়ার্নারের দেড়শ' রানের ইনিংসে ৫ উইকেটে ৩৮১ রান তোলে অস্ট্রেলিয়া।

বর্তমান চ্যাম্পিয়নদের কাছে ম্যাচ হারলেও অসাধারণ লড়াই করেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ানদের পেসারদের বিপরীতে ৩৮২ রানের টার্গেট তাড়া করা, এভারেস্টের চূড়ায় ওঠার মতই কঠিন। তবুও মুশফিকুর রহিমের অপরাজিত সেঞ্চুরিতে বীরের মতই লড়েছে টাইগাররা। ম্যাচ শেষে প্রতিপক্ষের করতালিই যেন বলে দিচ্ছে বাংলাদেশের লড়াকু মানসিকায় মুগ্ধ তারাও।

অবশ্য ইনিংসের মাত্র ২৩ রানেই সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাকিব ৪১ তামিম ৬২ আর লিটন যখন বিদায় নেন বাংলাদেশের স্কোর তখন ৪ উইকেটে ১৭৫। কিন্তু পঞ্চম উইকেটে মুশফিক ও মাহমুদুল্লার ঝড়ো ব্যাটিং নতুন করে আশার আলো দেখাতে শুরু করে টাইগারভক্তরা। তাদের ১২৭ রানের জুটি কাঁপিয়ে দিয়েছেলো বর্তমান চ্যাম্পিয়নদের। তবে ৫০ বলে ৬৯ রান করে মাহমুদুল্লাহর বিদায়ের পর ম্যাচের আশাটাই যেন শেষ হয়ে যায় লাল-সুবজের দলের।

তবে মুশফিক ঠিকই তুলে নিয়েছে বিশ্বকাপে প্রথম ও ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত মিস্টার ডিপেন্ডেবলের ১০২ রানের অপরাজিত ইনিংসে, নিজেদের দলীয় সর্বোচ্চ ৩৩৩ রান করে বাংলাদেশ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের দেড়শ' রানের ইনিংসে ভর করে রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের ১২১ রানের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় বর্তমান চ্যাম্পিয়নরা। বোলাদের ব্যর্থতার দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সৌম্য সরকার, ৫৩ রানে থাকা অধিনায়ক অ্যারন ফিঞ্চতে বিদায় করে। দ্বিতীয় উইকেটে উসমান খাজাকে নিয়ে ১৯২ রানের জুটিতে টাইগারদের রান বন্যায় ভাসান ওয়ার্নার। ক্যারিয়ারের ষোড়শ এবং আসরে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার।

মাত্র ১০ রানে সাব্বির রহমানের কল্যাণে জীবন পাওয়া ওয়ার্নারের দুর্দান্ত ইনিংস থামে ১৪৭ বলে ১৬৬ রানে। যা এবারের বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রান। আর ৮৯ রানে সৌম্য সরকারের তৃতীয় শিকারে পরিণত হন উসমান খাজা। শেষ পর্যন্ত ৫ উইকেটে ৩৮১ রান করে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত এই রানের পাহাড়েই চাপা পড়ে বাংলাদেশের অস্ট্রেলিয়া জয়ের স্বপ্ন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :