সন্ধ্যা ৬:৪৯, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ অলিম্পিক (বিওএ) / বদলে যাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম
বদলে যাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম
জুন ২৬, ২০১৯



বদলে যাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম। নতুন এক চেহারায় দেখা যাবে তাকে। অবশ্য তার জন্য অপেক্ষা করতে হবে ২০২২ সালের জুন মাস পর্যন্ত। মঙ্গলবার ‘ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। ৯৮ কোটি ৩৬ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে বদলে দেয়া হচ্ছে এই স্টেডিয়ামের চেহারা। অবশ্য স্টেডিয়ামের বর্তমান কাঠামো ঠিক রেখেই সংস্কার কাজ করা হবে।

স্টেডিয়াম সংস্কারে থাকছে- মাঠ উন্নয়ন, গ্যালারির শেড নির্মাণ, গ্যালারিতে চেয়ার স্থাপন, আন্তর্জাতিক ও স্থানীয় খেলোয়াড়দের ড্রেসিংরুম আধুনিকায়ন, ফ্লাডলাইট স্থাপন, সিসিটিভি ক্যামেরা স্থাপন, জেনারেটর স্থাপন, এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো, নতুন অ্যাথলেটিক ট্র্যাক স্থাপন, ডিজিটাল বিজ্ঞাপন বোর্ড স্থাপন, মিডিয়া সেন্টার তৈরি, টিকিট কাউন্টার, ডোপ টেস্ট রুম তৈরি, চিকিৎসা কক্ষ, ভিআইপি বক্স নির্মাণ, প্রেসিডেন্ট বক্স, টয়লেট উন্নয়ন, চিকিৎসা সরঞ্জাম, সাব-স্টেশন সরঞ্জাম, এসি ও সৌর প্যানেল সরবরাহ।

২০১১ সালে আইসিসি বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে প্রায় ৩২ কোটি টাকা ব্যয়ে সংস্কার করা হয়েছিল এই স্টেডিয়ামটির। ৮ বছর পর আরো বড় ধরনের সংস্কার হচ্ছে দেশের খেলাধুলার প্রধান এ ভেন্যুটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :