সন্ধ্যা ৬:৩৭, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ফ্রেঞ্চ ‌ওপেনের চতুর্থ রাউন্ডে ফেদেরার
ফ্রেঞ্চ ‌ওপেনের চতুর্থ রাউন্ডে ফেদেরার
জুন ১, ২০১৯



ফ্রেঞ্চ ‌ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেই গত ৪৭ বছরের মধ্যে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে টিকে থাকার রেকর্ড গড়লেন রজার ফেদেরার। সেই সঙ্গে গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে চারশ’তম ম্যাচ জয়ের কৃতিত্ব‌ও দেখান ফেডএক্স। চতুর্থ রাউন্ডে উঠেছেন রাফায়েল নাদাল‌ও। তবে নারী এককের আসর থেকে বিদায় নিয়েছেন দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা।

২০১৫ সালের পর এবারই প্রথম ৩৭ বছর বয়সী ফেদেরার রোঁলা গ্যারোতে অংশ নিচ্ছেন। তিনি নর‌ওয়ের ক্যাসপার রুডকে ৬-৩, ৬-১ ‌ও ৭-৬(১০/৮) গেমে পরাজিত করে চতুর্থ রাউন্ডে উন্নীত হন। কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে আর্জেন্টিনার লি‌ওনার্দো মায়ারের বিপক্ষে লড়বেন। এই জয়ে ফেদেরার নিকোলা পিয়েস্টেনজেলির পর সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ‌ওপেনের চতুর্থ রাউন্ডে ‌ওঠেন। ২৯৭২ সালে ৩৮ বছর বয়সে নিকোলা রোঁলা গ্যারোর এই পর্যায়ে উঠেছিলেন।

এদিকে ফ্রেঞ্চ ‌ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল‌ও উঠেছেন চতুর্থ রাউন্ডে। তিনি চার সেটের এক লড়াইয়ে ৬-১, ৬-৩, ৪-৬ ‌ও ৬-৩-এ পরাজিত করেন বেলজিয়ামের ডেভিড গোফিনকে। শেষ আটের টিকিট পেতে নাদালকে মুখোমুখি হতে হবে আর্জেন্টিনার হুয়ান ইগনাসি‌ওর।

আর নারী এককের ম্যাচে দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন। তিনি ৬-৩ ‌ও ৬-৩ গেমে পরাজিত হন ক্রোয়েশিয়ার পেত্রা মার্টিকের কাছে। কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ এস্তোনিয়ার কিয়া কিনেপি। প্লিসকোভার পরাজয় মানেই ফ্রেঞ্চ ‌ওপেনের শেষে জাপানের না‌ওমি ‌ওসাকা আবার‌ও শীর্ষ খেলোয়াড়ের আসনে ফিরবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :