রাত ১:৩৩, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / পাকিস্তানের পরাজয়
বিশ্বকাপ ক্রিকেট
পাকিস্তানের পরাজয়
জুন ১৩, ২০১৯



আশা জাগিয়েও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার সঙ্গে পারলো না পাকিস্তান। অজিদের কাছে ৪১ রানে হেরে বিশ্বকাপে সেমিফাইনালের রাস্তাটাই কঠিন করে ফেললো পাকিস্তান। চার ম্যাচে সরফরাজ আহমেদের দলের সংগ্রহ ৩ পয়েন্ট। আর সমান ম্যাচে অস্ট্রেলিয়ার পয়েন্ট ৬।

টনটনে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। দারুণ শুরু করে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার প্রথম উইকেটে ১৪৬ রান তোলেন। ফিঞ্চ ৮২ ও ওয়ার্নার ১০৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

এর পর কিছুটা হলেও ম্যাচে ফেরে পাকিস্তান। একসময়ে মনে হচ্ছিল অস্ট্রেলিয়া সাড়ে তিনশ’র কাছাকাছি রান তুলে ফেলবে। তবে শেষ পর্যন্ত ৪৯ ওভারে ৩০৭ রানে অলআউট হয়ে যায় অজিরা।

রান তাড়া করতে নেমে পাকিস্তান শুরুতেই ফকর জামানের উইকেট হারালেও ইমাম উল হক ৫৩ ও বাবর আজম ৩০ রান করে ম্যাচকে জয়ের পথেই রাখেন। তবে মোহাম্মদ হাফিজ ৪৬ রানে ফিরতেই দেড়শ’ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। এক সময়ে ১৬০ রানে ৬ উইকেট হারিয়ে দুশ’ রানে অলআউটের শঙ্কায় পড়ে পাকিস্তান। পরে হাসান আলী ১৫ বলে ৩২ রান করে লাইফলাইন দিয়ে যান পাকিস্তানকে।

ক্রিজে তখনও ছিলেন অধিনায়ক সরফরাজ। ওয়াহাব রিয়াজও শেষদিকে ৩৯ বলের ঝড়ে ৪৫ রান করেন। রিয়াজ যখন খেলছিলেন তখন মনে হচ্ছিল, হয়ত অসাধ্য সাধন করেও ফেলতে পারে পাকিস্তান। তিনি আউট হতেই ২৬৬ রানে গুটিয়ে যায় সরফরাজের দল। তাতে ৪১ রানে পরাজয় মানে পাকিস্তান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :