সন্ধ্যা ৬:১৫, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / নভেম্বরে ভারতে সফর বাংলাদেশের
নভেম্বরে ভারতে সফর বাংলাদেশের
জুন ৪, ২০১৯



ক্রিকেট পরাশক্তি্ বলেই নবীনদের খুব একটা আমন্ত্রণ জানায় না ভারত। আগামী নভেম্বর মাসে পূর্ণাঙ্গ খেলতে ভারতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট অভিষেকের পর ভারতের মাটিতে একবার মাত্র দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল বাংলাদেশের। ২০১৭ সালে একমাত্র টেস্টটি হয় হায়দরাবাদে। তবে এবার ভারতের মাটিতে পুরো সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। সোমবার নিজেদের হোম সিরিজের সূচি ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। সিরিজে ৩টি-টোয়েন্টি ও ২টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ।

টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। আগামী ৩ নভেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে দিল্লীতে। ৭ নভেম্বর রাজকোটে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। আর ১০ নভেম্বর নাগপুরে সিরিজের তৃতীয় ‌ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল।

এরপর তিনদিনের বিরতি শেষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হবে ইন্দোরে, ১৪ থেকে ১৮ নভেম্বর। আর ২২ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত কোলকাতার ইডেন গার্ডেনসে হবে সিরিজের দ্বিতীয় ‌ও শেষ টেস্ট ম্যাচটি।

আইসিসি প্রকাশিত নতুন এফটিপি অনুযায়ী এখন থেকে তিন ফরম্যাটের সফর খুব কম হবে। বেশিরভাগ সিরিজেই খেলা হবে যে কোনো দু’টি ফরম্যাট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :