রাত ১২:৫৩, বৃহস্পতিবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ বিশ্বকাপ ফুটবল / ক্যামেরুনকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড
ফিফা নারী বিশ্বকাপ ফুটবল
ক্যামেরুনকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড
জুন ২৪, ২০১৯



ক্যামেরুনকে ৩-০ গোলে পরাজিত করে ফিফা নারী বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড। খেলার প্রথমার্ধেই স্টেপ হটন ‌ও এলেন হোয়াইটের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় লায়নেসরা। দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যালেক্স গ্রীনউড আরো এক গোল করলে ৩-০ ব্যবধানে জয় পায় ইংলিশ নারীরা।

অবশ্য ফ্রান্সের ভ্যালেন্সিয়ায়, ফেবারিট হিসেবেই খেলতে নামে ইংল্যান্ড। খেলার ১৪ মিনিটে ক্যামেরুনের খেলোয়াড় গোলকিপারকে ব্যাক পাস দিলে, তাদের বিপদ সীমানায় ফ্রি কিক পায় ইংলিশরা। তা থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক স্টেপ হটন।

প্রথমার্ধের যোগ করা সময়ে স্ট্রাইকার হোয়াইট গোল করলে‌ও অফ সাইডের কারণে তা বাতিল হয়ে যায়। পরে ভিডি‌ও অ্যাসিসটেন্স রেফারি সেটিকে গোল বলে স্বীকৃতি দেন। টিভি রিপ্লেত দেখা যায় গোল করার সময় অফসাইডে ছিলেন না হোয়াইট। ২-০ ব্যবধানে লিড নেয় ইংল্যান্ড।

তবে দুই গোলে পিছিয়ে থাকলে‌ও একবারে দমে যায়নি আফ্রিকান লায়নেসরা। তারা‌ও গোল শোধের চেষ্টা করতে থাকে। নিচাউত একটা গোল শোধ‌ও করে দেন। কিন্তু ভিএআর অফ সাইডের কারণে সেটা বাতিল ঘোষণা করে।

খেলার দ্বিতীয়ার্ধের শুরুতে ৫৮ মিনিটে গ্রীনউড আরো একটি গোল করলে ৩-০ ব্যবধানে জয় নিশ্চিত করে ইংলিশ প্রমীলা ফুটবলাররা। এতে কোয়ার্টার ফাইনালে ‌উঠার পাশাপাশি বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচ জয়ের রেকর্ড‌ও গড়লো ইংলিশ নারী ফুটবলাররা। এই নিয়ে মোট পাঁচবার বিশ্বকাপের শেষ আটের টিকিট পেলো ইংল্যান্ড। আগামী ২৭ জুন সেমিফাইনালে ‌ওঠার পথে তাদেরকে মুখোমুখি হতে হবে নর‌ওয়ের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :