বিকাল ৩:৪২, বুধবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড ম্যাচ কাল
ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড ম্যাচ কাল
জুন ১৩, ২০১৯



বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে কাল হট ফেবারেট ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। চলতি আসরে দু’দলই একটি করে হারের স্বাদ পেয়েছে। তিন ম্যাচে দুটি জয় এবং একটি হারে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে আছে ইংল্যান্ড। আর সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে ক্যারিবিয়ানদের অবস্থান। সাউদাস্পটনে বাংলাদেশ সময় শুক্রবার বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দু’দল।

এবারে বিশ্বকাপে সবচেয়ে বিপদজনক দল বলা হয় ইংল্যান্ডকে। জেসন রয়, জো রুট, অধিনায়ক ইয়ন মর্গান, জস বাটলাদের ব্যাটিং লাইনআপের সামনে তিনশ’ বা ততোধিক রান মোটেই নিরাপদ নয়। এবারে বিশ্বকাপে সর্বোচ রান ৩৮৬ স্বাগতিকদের, আগের ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে করেছে। ব্যাটিং-বোলিং কিংবা ফিল্ডিং, তিন ফরমেটেই ইংলিশদের পারফরমেন্স দূর্দান্ত। জোফরা আর্চার, ক্রিস ওকস, মার্ক উড আদিল রশিদের বোলিংয়ের সামনে কঠিন পরীক্ষা দিতে হবে গেইল-রাসেল-হোপদের। আর ব্যাটিংয়ে রয়, মর্গান, বাটলারাতো পরীক্ষিতই।

এদিকে বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্থানকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিলো দু’বারে চ্যাম্পিয়ন ‌ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্থানের দেওয়া ১০৬ রানের টার্গেট ৭ উইকেট হাতে রেখে সহজ জয় পায় তারা। দ্বিতীয় ম্যাচে অজিদের বিপক্ষে শুরতেই আগুনে বোলিং করেও শেষ পর্যন্ত ক্যারিবিয়নরা ১৫ রানে হেরে যায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পরিত্যাক্ত হয়। ফলে ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ছয়ে আবস্থান জেসন হোল্ডারের দলের।

বিশ্বকাপ শুরু আগে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডর বিপক্ষে চারশ’র (৪২১) উপরে রান করেছিলো ক্যারিরিয়ানরা। শাই হোপ, ক্রিস গেইল, এন্ড্রু রাসেলের ব্যাটিং ঠিক মত কথা বললে উড়তে থাকা ইংলিশদের মাটিতে ফেলতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে, বিশ্বকাপের পরিসংখ্যানে খানিকটা এগিয়ে ইংল্যান্ড। দু’দলের ছয়বারের দেখায় পাঁচটিতে জিতেছে ইংলিশরা। তবে এই আসরে তৃতীয় জয় নিয়ে লিগ টেবিলের শীর্ষই থাকতে চাইবে ইংল্যান্ড। তাতে করে বিশ্বকাপের অন্যতম এই হাইভোল্টেজ ম্যাচটি লড়াইয়ের উত্তাপ ছড়াবে নি:সন্দেহে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :