সন্ধ্যা ৭:১৩, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / উরুগুয়েকে বিদায় করে সেমিতে পেরু
উরুগুয়েকে বিদায় করে সেমিতে পেরু
জুন ৩০, ২০১৯



পেনাল্টি শ্যূট আউটে উরুগুয়েকে ৫-৪ গোলে পরাজিত করে কোপা আমেরিকা ফুটবলের সেমিফাইনালে উঠেছে পেরু। অথচ নির্ধারিত সময়ে তিনবার পেরুর জালে বল জড়িয়েছিলো উরুগুয়ে। কিন্তু ভিএআরে বাতিল হয় তিনটি গোলই। অন্যদিকে একবারটি শটও নিতে পারেনি পেরু। কিন্তু সে দলটিই খেলবে সেমি-ফাইনালে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ভানে শেষ হওয়ার পর টাই-ব্রেকারে উরুগুয়েকে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার শেষ চারের টিকেট পেয়েছে দলটি।

টাই-ব্রেকারে প্রথম শটটি মিস করেন উরুগুয়ের সেরা তারকা লুইস সুয়ারেজ। তার শট ফিরিয়ে দেন পেরু গোলরক্ষক পেদ্রো গালিসি। এরপর বাকী চার শটে লক্ষ্যভেদ করেছেন কাভানি, স্তুয়ানি, বেন্টাঙ্কুর এবং তোরেইরা। কিন্তু পেরুর কেউই ভুল না করায় ব্যবধান হয়ে দাঁড়াল সুয়ারেজের ভুলটি। গুরেরো, রুইদিয়াজ, ইয়োতুন, আদভিঙ্কুলাদের পর শেষ শটে লক্ষ্যভেদ করে সেমিফাইনাল টিকেট নিশ্চিত করেন ফ্লোরেস। ফাইনালে ওঠার লড়াইয়ে চিলির বিপক্ষে খেলবে পেরু।

অথচ ম্যাচের শুরু থেকেই পেরুকে চেপে ধরে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে উরুগুয়ে। ২৫তম মিনিটে এগিয়েও যেতে পারতো দলটি। সুয়ারেজের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন পেরু গোলরক্ষক গালিসি। ফিরতি বল ফাঁকায় পেয়েছিলেন কাভানি। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি এ পিএসজি তারকা।

৩০তম মিনিটে উরুগুয়ের ডি আরাস্কায়েতা জালে বল জরালেও অফসাইডের কারণে বাতিল হয় সে গোল। ৬০তম মিনিটে আবারও পেরুর জালে বল পাঠায় উরুগুয়ে। কিন্তু আবারও অফসাইড। ৭২তম মিনিটে তৃতীয়বার ভাগ্য সঙ্গ দেয় উরুগুয়েকে। এবার বল জালে পাঠিয়েছিলেন সুয়ারেজ। কিন্তু আবারও অফসাইডের ঘোষণা। শেষ পর্যন্ত টাইব্রেকারের হতাশায় কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল কাভানি-সুয়ারেজদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :