সন্ধ্যা ৬:১৫, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / আহত প্রোটিয়াদের মুখোমুখি নির্ভার ভারত
আহত প্রোটিয়াদের মুখোমুখি নির্ভার ভারত
জুন ৪, ২০১৯



টানা দুই ম্যাচে হারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা দিয়েই এবারের বিশ্বকাপ মিশন শুরু করছে দুইবারের চ্যাম্পিয়ন ভারত। ওয়ানডে ক্রিকেটে জয়ের হিসেবে প্রোটিয়াদের চেয়ে পিছিয়ে থাকলেও, নিজেদের শেষ লড়াইয়ে ৪-১ ম্যাচে জয়ের স্মৃতি নিয়েই মাঠে নামবে বিরাট কোহলির দল। এদিকে, বিশ্বকাপে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই দক্ষিণ আফ্রিকার। সাউদাম্পটনে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হবে খেলাটি।

চলতি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ ইংল্যান্ড ও বাংলাদেশের সাথে হেরে যাওয়া দক্ষিণ আফ্রিকা। বলার অপেক্ষা রাখে না যে, এ ম্যাচে তারা কঠিণ প্রতিদ্বন্দ্বিতাই করবে ভারতের সাথে। সাউদাম্পটনে তাই পুরোদমে অনুশীলনে বিরাট কোহলির দল। আঙুলের চোট সারিয়ে নেটে ফিরেছেন অধিনায়ক। শর্ট বল দেওয়ায় প্রোটিয়া বোলারদের জুড়ি মেলা ভার। তাই মোহম্মদ সামি সহ অন্য পেসারদের বিরুদ্ধে পুল-হুকের অনুশীলন ভারতীয় ব্যাটসম্যানদের। স্পিনারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল ও বুমরাহ নিজেকে শানিত করার চেষ্টায় অনেকটা সময় অনুশীলনে কাটান।

এদিকে, জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করলেও মূলপর্বে এসে রীতিমতো উল্টো অবস্থা দক্ষিণ আফ্রিকার। টানা দুই পরাজয়ে আহত সিংহই হয়ে আছে তারা। যে কোনো দলকে উড়িয়ে দিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া ফ্যাফ ডুপ্লেসিসের দল।

পেসার লুঙ্গি এনগিডির ইনজুরি, শোক সংবাদ হয়ে আসে প্রোটিয়া শিবিরে। তবে সুখের কথা ভারতের বিপক্ষেই ফিরছেন ব্যাটিং ও বোলিংয়ের দুই স্তম্ভ হাশিম আমলা আর ডেল স্টেইন। তাদের মিলিত শক্তির সঙ্গে আগের ভুলগুলো শোধরানোর প্রত্যয় প্রোটিয়াদের। তা না হলে যে বিশ্বকাপটাই নিরস হওয়ার অবস্থা ‘চোকার’ দক্ষিণ আফ্রিকার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :