সন্ধ্যা ৬:১২, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ video / অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়
অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়
জুন ৭, ২০১৯



ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় পেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ২৮৯ রানে জয়ের টার্গেটে নেমে, ২৭৩ রানে থামে ৯ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ। এর আগে প্রথমে ব্যাট করে, ম্যাচ সেরা কোল্টার নাইল ও স্টিভ স্মিথের ফিফটিতে ২৮৮ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

দারুণ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তাদের সাফল্য ম্লান করে জয়ের আনন্দে শেষটা মধুর করে তুললো অস্ট্রেলিয়ার বোলাররা। তাতে ১৫ রানে দ্বিতীয় জয় পায় অজিরা।

নটিংহ্যামে, ২৮৯ রানের টার্গেটে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৩১ রানে এভিন লুইস ও ক্রিস গেইলের উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। তৃতীয় উইকেটে নিকোলাস পুরান এবং চতুর্থ উইকেটে হেটমায়ারের সাথে জুটি গড়ে সেই চাপ কাটানোর চেষ্টা করেন শাই হোপ। কিন্তু অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণে তারা সুবিধা করতে পারেন নি। হোপ দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন।

এরপর হাল ধরেন অধিনায়ক জেসন হোল্ডার। ফিফটি করে জয়ের আশাও বাঁচিয়ে রাখেন। কিন্তু ৫১ রানে হোল্ডারের বিদায়ের পর ক্যারিবিয়নদের আশাটাও শেষ হয়ে যায়। ৯ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ থামে ২৭৩ রানে।

অবশ্য সহজ বিষয়কে লেজে-গোবরে করা ওয়েস্ট ইন্ডিজের পুরনো অভ্যাস। চলতি বিশ্বকাপেও তার ব্যতিক্রম হলো না। নয়তো শুরুতে ৭৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে অল্প রানে থামিয়ে দেওয়ার এমন সুযোগ হেলায় হারাবে কেন ক্যারিবিয়ান বোলাররা।
ষষ্ঠ উইকেটে অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৬৮ আর সপ্তম উইকেটে কার্টার নাইলের সঙ্গে ১০২ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর এনে দেন স্টিভ স্মিথ। ধৈর্যের প্রতিক হয়ে ১৭৮ মিনিট স্থায়ী ইনিংসে ৭৩ রান করে সাজঘরে ফেরেন স্মিথ।

পরে বিশ্বকাপের আট নম্বরে নেমে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া কোল্টার নাইলের ৬০ বলে ৯২ রানের ঝড়ে ২৮৮ রান তোলে, ইনিংসের ছয় বল আগেই অলআউট হওয়া অস্ট্রেলিয়া। পরে এই রানই জয়ের জন্য যথেষ্ট প্রমান করেন অজি বোলাররা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :