সন্ধ্যা ৭:১৮, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / অনন্য সাকিব
অনন্য সাকিব
জুন ২৫, ২০১৯



মমিনুর রিপন

একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান ও ৩০ উইকেট নেয়ার নতুন রেকর্ড গড়ে্েযছন সাকিব আল হাসান। যুবরাজের সিংয়ের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক ম্যাচে ফিফটি ও পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান বাংলাদেশী এই অলরাউন্ডার। সেই সাথে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বসেরার মঞ্চে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান।

সাকিব আল হাসানের কাছে ইংল্যান্ড বিশ্বকাপ যেন রেকর্ড গড়ার এক মঞ্চ। ব্যাট ও বল হাতে টুর্নামেন্টের শুরু থেকেই একের পর এক সাফল্যের পালক যোগ হচ্ছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ক্যারিয়ারে। বাংলাদেশের তিন জয়েই ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন সাকিব। ধারাবাহিকতা রাখতে চান ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও।

আফগানিস্তানের বিপক্ষে অসাধারণ অলরাউন্ড পারফর্ম করেছেন ম্যাচসেরা সাকিব। বল হাতে ব্রেক-থ্রু এনে দেয়ার পাশাপাশি তার ঘুর্ণিতে ধ্বসে পড়ে আফগানদের ব্যাটিং লাইনআপ। বিশ্বকাপে দেশের হয়ে এবং ক্যারিয়ার সেরা বোলিং উপহার দেন ২৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে। সাথে অনন্য এক রেকর্ডও গড়েন বিশ্বসেরা এই অলরাউন্ডার। একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ব্যাট হাতে এক হাজার রান আর বল হাতে শিকার ৩০ উইকেট।

এর আগে ম্যাচের ২১ তম ওভারে প্রথম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে এক হাজার রানের মালিক বনে যান বাংলাদেশের সহ-অধিনায়ক। আফগানিস্তানের বিপক্ষে ৫০ রান তুলে, প্রথম বাংলাদেশী হিসেবে এক আসরে পাঁচ ফিফটির রেকর্ড গড়েছেন টাইগারদের এই রান মেশিন। তার ৫১ রানের ইনিংসে ডেভিড ওয়ার্নারকে পেছনে ফেলে ৪৭৬ রান নিয়ে আবারও ব্যক্তিগত রানের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :