দুপুর ১:২৮, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং
/ video / সিটিজেনদের ট্রেবল জয়
সিটিজেনদের ট্রেবল জয়
মে ১৯, ২০১৯



ওয়াটফোর্ডকে ৬-০ গোলে বিধ্বস্ত করে ইংলিশ এফএ কাপের শিরোপা জিতলো ম্যানচেস্টোর সিটি। তাতে প্রিমিয়ার লিগ আর কারাবো কাপের পর এই জয়ে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে এবারের মৌসুমে ঘরোয়া ট্রেবল পূর্ণ হলো সিটিজেনদের। ফাইনালে দুটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিং।

আরো একটি ইতিহাস গড়লো ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগ, কারাবো কাপের পর এবার এফএ কাপের শিরোপাও হাতে উঠলো ভিনসেন্ট কোম্পানি আর তার দলের। পেপ গার্দিওলা দায়িত্ব নেয়ার পর থেকে যে স্বপ্নযাত্রা শুরু হয়েছে সিটিজেনদের তা যেনো আরো বড় মাত্রা পেলো।

ঘরোয়া নকআউট প্রতিযোগিতা এফএ কাপের ফাইনালের মঞ্চে ম্যাচ শুরুর আগেই উৎসবের শুরু লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। রেফারির বাঁশির সাথে সাথেই যেনো ম্যাচের নিয়ন্ত্রণ ম্যান সিটির কাছে। ২৬ মিনিটেই ডেভিড সিলভা সিটির হয়ে গোল উৎসবের সুচনা করেন। ব্রাজিলিয়ান তারকা জেসুস ব্যবধান দ্বিগুণ করেন। তাতে ওয়াটফোর্ডের বিপক্ষে প্রথমার্ধেই জয়ের সুবাস পায় সিটিজেনরা।

কিন্তু ম্যাচের নাটক তখন কেবল শুরু। বিরতির পর কেভিন ডি ব্রুইন, আর জেসুস- পেপ গার্দিওলার দলের জয় নিশ্চিত করেই ফেলেছিলেন। শেষ দশ মিনিটে রাহিম স্টার্লিংয়ের পরপর দু’গোলে এফএ কাপের শিরোপা নিশ্চিত হওয়ার পাশাপাশি সর্বাধিক ব্যবধানে এফএ কাপ ফাইনাল জয়ের ১৯০৩ সালের বিউরির গড়া রেকর্ডে ভাগ বসায় ম্যানচেস্টার সিটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :