সন্ধ্যা ৭:৪৫, সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / শীর্ষে উঠে গেলো ‌ওয়েস্ট ইন্ডিজ
ত্রিদেশীয় ‌ওয়ানডে সিরিজ
শীর্ষে উঠে গেলো ‌ওয়েস্ট ইন্ডিজ
মে ১২, ২০১৯



‌ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড ম্যাচে যে দুজন সেঞ্চুরি পেলেন তারা কেউই বিশ্বকাপ দলে নেই। তবু তাদের কল্যাণেই ম্যাচটি সাতশ’র কাছাকাছি রানে চলে গেলো। আর সেই ম্যাচে অ্যান্ডি বালবার্নির সেঞ্চুরিকে ম্লান করে সুনিল আমব্রিসের বীরত্বে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জিতে ক্যারিবিয়ানরা উঠে গেল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। ওয়ানডেতে এর আগে একবারই তিনশ বা তার বড় লক্ষ্য তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৭ সালে দেশের মাটিতে ৩০৯ রানের লক্ষ্য তাড়া করে হারিয়েছিল পাকিস্তানকে।

সিরিজের চতুর্থ ম্যাচে ৫ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩২৮ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ১৩ বল বাকি থাকতে। টুর্নামেন্টে এটা ক্যারিবিয়ানদের দ্বিতীয় জয়।

লিস্ট ‘এ’ ক্রিকেটেও এর আগে সেঞ্চুরি ছিল না আমব্রিসের। জন ক্যাম্পবেলের চোটে টানা দ্বিতীয় ম্যাচে খেলার সুযোগ পাওয়া এই ওপেনার ১২৬ বলে খেলেন ১৪৮ রানের দারুণ এক ইনিংস। ১৯ চার ও এক ছক্কায় গড়া ইনিংস তাকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কার‌ও।

এর আগে ডাবলিনে, শনিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জেমস ম্যাককলামকে হারায় আয়ারল্যান্ড। পল স্টার্লিংয়ের সঙ্গে ১৪৬ রানের জুটিতে দলকে পথ দেখান বালবার্নি। আট চার ও দুই ছক্কায় ৭৭ রান করা স্টার্লিংকে ফিরিয়ে জুটি ভাঙেন শ্যানন গ্যাব্রিয়েল। ১০০ বলে সেঞ্চুরিতে পৌঁছান বালবার্নি। ১১ চার ও চার ছক্কায় ১২৪ বলে ১৩৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত ৩২৭ রানে থামে ৫ উইকেট হারানো আয়ারল্যান্ড।

বড় রান তাড়ায় উদ্বোধনী জুটি ভালো শুরু এনে দেয় সফরকারীদের। আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা শেই হোপকে ৩০ রানে থামান বয়েড র‌্যানকিন। মাত্র চতুর্থ ওয়ানডেতে খেলতে নামা আমব্রিস, রোস্টন চেইসের সঙ্গে ১২৮ রানের জুটিতে দলকে গড়ে দেন জয়ের ভিত। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া আর আমব্রিসকে থামান র‌্যানকিন। শেষ পর্যন্ত হোল্ডার ও জোনাথন কার্টারের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই জয় পায় ক্যারিবিয়ানরা। ৪৩ রানে অপরাজিত থাকেন কার্টার।

এই জয়ে বাংলাদেশকে পেছনে ফেলে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের পয়েন্ট ৬। আগামী সোমবার বাংলাদেশের মুখোমুখি হবে আয়ারল্যান্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :