সন্ধ্যা ৬:১৩, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ video / লা‌ওস সামনে রেখে থাইল্যান্ড গেল ফুটবল দল
লা‌ওস সামনে রেখে থাইল্যান্ড গেল ফুটবল দল
মে ২৪, ২০১৯



কাতার বিশ্বকাপ ২০২২-এর বাছাইপর্বে লা‌ওসের বিপক্ষে অংশ নিতে ঢাকা ছাড়ল বাংলাদেশ ফুটবল দল। ফিফা বিশ্বকাপ ফুটবলের বাকি এখনো তিন বছর। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ৬ জুন লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে। এটি বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের প্রথম পর্বের ম্যাচ। বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করছে লাওসের ভিয়েনতিয়েন থেকে। ফিরতি ম্যাচটি হবে ১১ জুন ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড থেকে শুরু করেছিল বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে পিছিয়ে পড়ায় এবার শুরু করতে হচ্ছে আরেক ধাপ নিচ থেকে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাংলাদেশ সুযোগ পাবে পরের রাউন্ডে ওঠার। যেখান থেকে চার বছর আগে বিশ্বকাপ বাছাই শুরু করেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

লা‌ওসের সঙ্গে ভাল ফল করার জন্য থাইল্যান্ডে দশ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ ফুটবল দল। সেখানে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। আগামী ২৮ মে Air Force United F.C.-র বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, ব্যাংককের Air Force Play Ground-এ। এবং ১ জুন BG Pathum United F.C. সঙ্গে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আগামী ৩ জুন ব্যাংকক থেকে লা‌ওস যাবে জামাল ভুঁইয়ার দল।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দল

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম হিমেল।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।

মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম।

আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :