সন্ধ্যা ৬:০৮, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বেনসেনসেশনাল
বেনসেনসেশনাল
মে ৩১, ২০১৯



বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচ স্মরণীয় করে রাখলেন বেন স্টোকস। ৭৯ বলে করেছেন ৮৯। বল হাতে নিয়েছেন দুই উইকেট। দুটি ক্যাচও নিয়েছেন তিনি। তার মধ্যে একটি ক্যাচ তো রীতিমতো অনবদ্য। বিশ্বকাপের প্রথম দিনই কিন্তু দারুণ কীর্তিতে একটা রেকর্ড স্পর্শ করে ফেলেন এই ইংরেজ অলরাউন্ডার।

বিশ্বকাপে তিনি দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে ৮০ প্লাস রান, দুটি ক্যাচ ও দুটি উইকেট নেন। এর আগে, ১৯৯৬ সালের বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার অরবিন্দ ডি’‌সিলভা এই রেকর্ডের মালিক ছিলেন। তিনি ১৯৯৬ সালের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি উইকেট, দুটি ক্যাচ ও ১০৭ রানে অপরাজিত ছিলেন। ডি’‌সিলভা ম্যাচ সেরা‌ও হয়েছিলেন। আর স্টোকসও ম্যাচ সেরার পুরষ্কার জেতেন গতকাল বৃহস্পতিবার।

উদ্বোধনী ম্যাচ শেষে যাবতীয় আলোচনা স্টোকসকে নিয়ে। যেন উড়ন্ত বাজপাখি!‌ বাউন্ডারি লাইনে যেভাবে ফেলুকায়োর ক্যাচ ধরলেন, তা দেখে সৌরভ গাঙ্গুলি, নাসের হুসেনের মতো বিশেষজ্ঞরা মেনে নিলেন বিশ্বকাপের ইতিহাসে এটা অন্যতম সেরা ক্যাচ। সত্যি, না দেখলে বলে বোঝানো সম্ভব নয়। আকাশ থেকে শরীর শূন্যে ছুঁড়ে দিয়ে এক হাতে বলটি তালুবন্দি করেন স্টোকস। ক্রিকেট যতদিন থাকবে ডিপ মিড উইকেটে স্টোকসের ক্যাচ ততদিনই মনে থাকবে। ব্যাটে রান, বলে উইকেট আর উড়ন্ত ক্যাচ নিয়ে ম্যাচের সেরা বেন স্টোকস ছাড়া যে আর কাউকে ভাবা যায় না।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :