সন্ধ্যা ৬:২৬, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বৃষ্টি শেষে ভারতে আঘাত বাংলাদেশের
বৃষ্টি শেষে ভারতে আঘাত বাংলাদেশের
মে ২৮, ২০১৯



বৃষ্টি শেষে খেলা শুরু হতেই শিখর ধা‌ওয়ােনর উইকেট হারাল ভারত। এটিই ভারত শিবিরে বাংলাদেশের প্রথম আঘাত। দলের ৫ রানে মুস্তাফিজের বলে লেগবিফোর হয়ে সাজঘরে ফেরেন ধা‌ওয়ান। ১০ ‌ওভার শেষে ভারতের সংগ্রহ এক উইকেটে ৩৪ রান।

এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল হওয়া সত্ত্বেও নিউজিল্যান্ডের কাছে প্রথম প্রস্তুতি ম্যাচে একতরফা হার মানতে হয়েছে টিম ইন্ডিয়াকে৷ স্কোর বোর্ডে পর্যাপ্ত রান না থাকায় ওভালে বোলারদের নিয়ে অভিযোগের অবকাশ ছিল না। তবে ভারতের ব্যাটিং বিপর্যয়ে কপালে ভাঁজ পড়ে সমর্থকদের। একমাত্র রবীন্দ্র জাদেজা ছাড়া কেউ ফিফটি‌ও করতে পারেন নি।

যদিও অনুশীলন ম্যাচের এমন হারে বিচলিত নন শচীন টেন্ডুলকরের মতো কিংবদন্তি। তাঁর মতে, প্র্যাকটিস ম্যাচে কোনও দলই নিজেদের সবটুকু দিয়ে ঝাঁপিয়ে পড়ে না। জয়ের থেকেও কম্বিনেশন নির্ধারণ ও পরিবেশ পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার দিকেই নজর থাকে দলগুলির।

এদিকে, কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচটি বৃষ্টিতে পরিত্যাক্ত হয়। একটি বল‌ও মাঠে গড়ায়না। বিশ্বকাপের এমন স্টেজ রিহার্সালে বাংলাদেশের বিরুদ্ধে টস ভাগ্য সঙ্গ দিল না ভারতকে। টসে জিতে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মতরউজা ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারতকে। প্রথম প্র্যাকটিস ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় মাশরাফিা দলের সব ক্রিকেটারকেই ঘুরিয়ে ফিরিয়ে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন।

কোহলি অবশ্য এই ম্যাচে প্রথমে বোলিং করতে চেয়েছিলেন। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মেঘাচ্ছন্ন আবহাওয়ায় গত কয়েকদিনের ঢেকে রাখা পিচে বোলিং করেত চান পরিস্থিতির সুবিধা নিতে। তবে ভারত যেহেতু একই রকম পরিবেশে প্রথম ম্যাচে শুরুতে ব্যাটিং করেছে, তাই কোহলি চেয়েছিলেন চ্যালেঞ্জিং পরিবেশে এই ম্যাচে শুরুতে বোলারদের যাচাই করে নিতে। যদিও টস হারায়, সেই সুযোগ হাতছাড়া হয় টিম ইন্ডিয়ার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :