সন্ধ্যা ৬:৪০, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ ক্রিকেট / বিশ্বকাপ জার্সি বিক্রির সিন্ডিকেট ভাঙার দাবী
বিশ্বকাপ জার্সি বিক্রির সিন্ডিকেট ভাঙার দাবী
মে ২২, ২০১৯



বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেয়া বাংলাদেশ দলের জার্সি বিক্রি পড়েছে চার সিন্ডিকেটের হাতে। সেই সিন্ডিকেট ভাঙার দাবীতে আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস, ম্যানুফেকচারার্স এন্ড ইস্পোর্টার্স এসোসিয়েশন।

এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শামীম ‌ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিখিত বক্তব্যে জানান, আপনারা জানেন, বিশ্বকাপ ক্রিকেট আগামী ৩০ মে থেকে শুরু হতে যাচ্ছে। এই বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল লাল-সবুজের গৌরবময় জার্সি পড়ে মাঠে নামবে। সারা দেশের মানুষও দেশের গৌরবময় এই জার্সি গায়ে জড়িয়ে খেলা উপভোগ করবেন। জার্সি গায়ে বিশ্বকে ‘বাংলাদেশ’কে চেনাবেন। কিন্তু কিছু হঠকারী সিদ্ধান্তে বাংলাদেশের সাধারণ মানুষ জার্সি ক্রয় করার প্রত্যাশা পুরণ থেকে বঞ্চিত হতে যাচ্ছেন।

কারণ হিসেবে তারা বলেন, ৩০০ টাকায় তৈরী করা জার্সি ক্রয় করতে হবে সিন্ডিকেটের নির্ধারিত ১১৫০ টাকায়। কোন প্রকার টেন্ডার ছাড়া একটি সিন্ডিকেটের চার প্রতিষ্ঠান ‘অঞ্জনস’, ‘জেন্টল পার্ক’, ‘স্পোর্টস এন্ড স্পোর্টস’ এবং ‘রবিন স্পোর্টস’কে জার্সি তৈরী ও বিক্রয়ের দায়িত্ব দিয়েছে। এই চার সিন্ডিকেট ছাড়া অন্য কোন ক্রীড়া পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান এই জার্সি তৈরী বা বিক্রয় করতে পারবে না বলে তারা সকল ক্রীড়া ব্যবসায়ীকে সতর্ক করছে। এর ফলে সাধারণ ক্রীড়ানুরাগীদের পক্ষে উচ্চ মূল্যে অর্থাৎ ১১৫০ টাকায় বিশ্বকাপ ক্রিকেটের বাংলাদেশের জার্সি গায়ে জড়ানো সম্ভব হয়ে উঠবে না। আমরা এই অনিয়ম এবং ৩০০ টাকার জার্সি ৪০০ টাকা না হয়ে ১১৫০ টাকায় বিক্রয়ের প্রতিবাদ জানাচ্ছি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :