সন্ধ্যা ৬:১১, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বিশ্বকাপের আনুষ্ঠানিক উদ্বোধন
বিশ্বকাপের আনুষ্ঠানিক উদ্বোধন
মে ৩০, ২০১৯



অপেক্ষার পালা শেষ। এবার রাত পোহালেই শুরু বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট। দশ দলের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলো ভিন্ন আঙ্গিকে। বলা যায়, জাঁকজমকপূর্ণ ভাবে। এই নিয়ে পঞ্চমবার বিশ্বকাপ আয়োজন করছে ইংল্যান্ড। এর আগে এমন নজির আর কোনও দেশের নেই। বাংলাদেশ সময় রাত দশটায় বাকিংহ্যাম প্যালেসের সামনে ‘দ্য মল’-এ এক ঘন্টার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠান সাধারণত আয়োজক দেশের কোনও স্টেডিয়ামে হয়ে থাকে। কিন্তু এবার প্রথা ভেঙেছে ইংল্যান্ড। যুগ যুগ ধরে ব্রিটিশ ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করছে যে জায়গা, সেই বিখ্যাত দ্য মল-এ এবার শুরু হয় বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। দ্য মল জায়গাটি ব্রিটিশদের জন্য বেশ গর্বের। দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয় উৎসব‌ও দ্য মল-এ পালন করেছিল ইংরেজরা। এছাড়া রানি এলিজাবেথের সিংহাসন আরোহণের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানও দ্য মল-এ’ই হয়েছিল।

দ্য মল-এর আসনসংখ্যা মাত্র চার হাজার। এই চার হাজার দর্শকের প্রত্যেকেই আইসিসি’র আমন্ত্রিত। উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেট ছাড়াও সঙ্গীত ও সংস্কৃতির বিভিন্ন প্রদর্শনী ছিল। ছিল আইসিসির প্রতিটি দেশের সদস্য দূতদের ৬০ সেকেন্ডের স্ট্রিট ক্রিকেট‌ও। বাংলাদেশের পক্ষ থেকে আব্দুর রাজ্জাক ও জয়া আহসান বাকিংহামের মাঠে ব্যাট করেন।

এর আগে, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অতিথি হয়ে সৌজন্য সাক্ষাতের জন্য বাকিংহাম প্যালেসে যান দশ দলের অধিনায়ক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :