রাত ২:৩১, মঙ্গলবার, ১৫ই জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশের ফাইনাল বিড়ম্বনা
বাংলাদেশের ফাইনাল বিড়ম্বনা
মে ১৬, ২০১৯



পরাগ আরমান

ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এর আগে, মোট ছয়টি টুর্নামেন্টের ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু প্রতিবারই ব্যর্থতা আর হাতাশার কান্নায় পুড়তে হয়েছে। আরো একটি ফাইনালের সামনে বাংলাদেশ। এবার প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

ফাইনাল হলেই হৃদকম্প শুরু হয়ে যায় বাংলাদেশের ক্রিকেটারদের। কারণ টাইগারদের ফাইনালের রেকর্ড মোটেই সুবিধার নয়। একাধিক আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠে, একবারও শিরোপা জিততে পারেনি। ঘরের মাঠেই হেরেছে চারটি ফাইনাল। ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে উঠে শেষ পর্যন্ত ২ রানের আক্ষেপে কাঁদতে হয়েছে ক্রিকেটারসহ পুরো বাংলাদেশকে।

এর আগে ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জয়ের সুবাস পেয়েও শ্রীলঙ্কার কাছে ২ উইকেটে হারতে হয় লাল-সবুজের দলকে। ২০১২ এশিয়া কাপের হৃদয় ভেঙে দেওয়া ফাইনালের পর, ২০১৬ এশিয়া কাপ টি-টোয়েন্টি ও সবশেষ গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে হেরেছে বাংলাদেশ।

আর স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে বিদেশের মাটিতে নিদাহাস ট্রফির ফাইনালে উঠেও শেষ বলে ভারতের কাছে হেরে শিরোপা বঞ্চিত থাকতে হয়। বিদেশে আরো একটি ফাইনালে বাংলাদেশ। প্রতিপক্ষ এবার ওয়েস্ট ইন্ডিজ, পারবে কি বাংলাদেশ ভাগ্য বদলে শিরোপা জিতে নতুন রেকর্ড গড়তে, নাকি আরো একবার শিরোপা বঞ্চিত থাকতে হবে টাইগারদের। তার জন্য অপেক্ষা আরো একটি বিকেলের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :