দুপুর ১:২১, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং
/ video / জুনিয়র দাবায় ইভান ‌ও নোশিন চ্যাম্পিয়ন
জুনিয়র দাবায় ইভান ‌ও নোশিন চ্যাম্পিয়ন
মে ২৩, ২০১৯



ওয়ালটন জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবায় ওপেন বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন ইয়াসীর আলী খান ইভান ও বালিকা বিভাগের অপরাজিত চ্যাম্পিয়ন মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম। আজ বৃহস্পতিবার দুপুরে দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে বিজয়ীদের পুরস্কার হিসেবে ওয়ালটনের স্মার্টফোন ও ট্রফি দেওয়া হয়। বাকিদের দেওয়া হয় ওয়ালটনের সামগ্রী ও ট্রফি।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক হ্যান্ডবল খেলোয়াড় কামরুন নাহার আজাদ স্বপ্না ও দাবা ফেডারেশনের সাধারন সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম এবং সহ-সভাপতি কেএম শহীদউল্যা।

ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার ওপেন বিভাগে লার্নিং চেস একাডেমির ইয়াসীর আলী খান ইভান ৮ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। একই পয়েন্ট পেয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী রানারআপ ও পিরোজপুরের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান তৃতীয় স্থান লাভ করেন। ইভান, স্বর্নাভো ও ফাহাদের অর্জিত পয়েন্ট সমান হলে টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক খেলার ফলাফলে ইভান চ্যাম্পিয়ন, স্বর্নাভো রানার-আপ ও ফিদে মাস্টার ফাহাদ তৃতীয় হন।

বালিকা বিভাগে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম অপরাজিত চ্যাম্পিয়ন হন। নোশিন ৮ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। বালিকা বিভাগে ৭ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ালিজা আহমেদ রানারআপ হন। পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ারসিয়া খুশবু তৃতীয়, কাজী জারিন তাসনিম চতুর্থ, জান্নাতুল ফেরদৌস পঞ্চম স্থান লাভ করেন।

এবারের এই প্রতিযোগিতায় ওপেন বিভাগে ঢাকা শহর এবং ২৫টি জেলা থেকে ৬৪ জন এবং বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :