সন্ধ্যা ৬:২৬, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / অধিনায়কত্ব হারালেন নেইমার
অধিনায়কত্ব হারালেন নেইমার
মে ২৮, ২০১৯



এমনিতেই সময়টা একেবারেই ভালো যাচ্ছে না নেইমারের। ইনজুরির সঙ্গে মাঠের বাইরেও নানা বিতর্ক জড়িয়ে ধরেছে তাকে। এরমধ্যেই আবার, জাতীয় দলের অধিনায়কত্ব হারানোর খবর পেলেন ব্রাজিলের এই সুপারস্টার। নেইমারের বদলে দলের অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ দানি আলভেজকে।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। আগামী ৫ জুন ঘরের মাঠে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের আর্মব্যান্ড থাকবে পিএসজিতে নেইমারের সতীর্থ ৩৬ বছরের দানি আলভেজের হাতে। বেলজিয়ামের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপে বিদায় নেয়ার পর থেকে ব্রাজিলের অধিনায়ক ছিলেন ২৭ বছরের নেইমার। বিশ্বকাপে হলুদ বাহিনীর অধিনায়কত্ব করেন রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলো। তবে ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ খেলা হয়নি আলভেজের।

সিবিএফ’র বিবৃতিতে বলা হয়, অধিনায়ক পরিবর্তনের বিষয়টি নেইমারকে অবগত করেছেন কোচ তিতে। দুদিন আগেই এই খবর নেইমারের কানে পৌঁছানো হয়। একইদিন জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়ার জন্য প্যারিস থেকে রিও ডি জেনেরিওতে যান নেইমার।

ফেঞ্চ কাপের ফাইনালে সমর্থকদের গালিগালাজ ও চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পিএসজির হারের পর ম্যাচ অফিসিয়ালদের অপমান করে নিষিদ্ধ হওয়ার পর নেইমারের বিষয়ে এই সিদ্ধান্ত নিলেন ব্রাজিল কোচ। অবশ্য গত সপ্তাহে ব্রাজিলের কোচ তিতে বলেছিলেন, ওইসব আচরণের বিষয় নিয়ে দ্রুতই তিনি নেইমারের সঙ্গে আলোচনা করবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :