সন্ধ্যা ৬:১৩, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / অঘটনে শুরু ফ্রেঞ্চ ‌ওপেন
অঘটনে শুরু ফ্রেঞ্চ ‌ওপেন
মে ২৭, ২০১৯



ফরাসি ওপেনের প্রথম দিনেই অঘটন ঘটালেন রাশিয়ার অষ্টাদশী অ্যানাস্তাসিয়া পোটাপোভা। নারী এককে পঞ্চম বাছাই উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবারকে হারিয়ে দেন তিনি। মাত্র ৭৪ মিনিটের লড়াইয়ে জার্মানির কেরবার ৪-৬, ২-৬ সেটে পরাজিত হন।

বিশ্বের সেরা দশের মধ্যে এই প্রথম কাউকে হারালেন পোটাপোভা। দ্বিতীয় রাউন্ডে তিনি লড়বেন চীনের ওয়াং ওয়াইফান বা মারকেটা ভনড্রোউসোভার বিরুদ্ধে। জীবনের প্রথম ফরাসি ওপেনে স্মরণীয় সূচনা করা, বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৮১ নম্বরে থাকা পোটাপোভা জেতার পর বলেন, ‘আমি দারুণ আত্মবিশ্বাস নিয়ে খেলেছি। তার জন্য কোচকে ধন্যবাদ দিতে চাই।’ ৩১ বছর বয়সী কেরবার এই নিয়ে ছ’বার ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন। জার্মানির এই বাঁ-হাতি খেলোয়াড় ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে রোলাঁ গারোয় খেলতে এসেছিলেন। এর আগে চোটের জন্য তিনি ইতালিয়ান ওপেন নাম প্রত্যাহার করেন।

২১ তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্যে ফরাসি ওপেনের শুরুটা ভালোই করলেন সুইস তারকা রজার ফেদেরার। ৩৭ বছর বয়সী এই খেলোয়াড় ফেডেরার ৬-২, ৬-৪, ৬-৪ সেটে হারালেন ইতালির লরেঞ্জো সোনগোকে। তিনি বিশ্বের ৭৩ নম্বর খেলোয়াড়। ২০১৫ সালে ফেডেরার শেষ ফরাসি ওপেন খেলেছিলেন। একইদিনে জাপানের কেই নিশিকোরি ৬-২, ৬-৩, ৬-৪ সেটে হারালেন ফ্রান্সের কুইন্টন হালসকে। সিটসিপাস ৬-২, ৬-২, ৭-৬ (৭-৪) সেটে হারালেন জার্মানির মার্টেরারকে। একাদশ বাছাই মারিন সিলিচ ৬-৩, ৭-৫, ৬-১ সেটে জিতলেন ইতালির ফ্যাবিয়ানোর বিরুদ্ধে। মহিলা সিঙ্গলসে বিশ্বের ১৯ নম্বর স্পেনের গারবাইন মুগুরুজা ৫-৭, ৬-২, ৬-২ সেটে হারালেন টাউনসেন্ডকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :