বিকাল ৫:৩৭, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ আইপিএল / কলকাতাকে হারাল দিল্লি
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
কলকাতাকে হারাল দিল্লি
এপ্রিল ১৩, ২০১৯



চিপকের পরে এবার ঘরের মাঠ ইডেনে, টানা দুই ম্যাচ হারল কোলকাতা নাইটরাইডার্স। দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধা‌ওয়ানের দুরন্ত ব্যাটিংয়ে মাথা নীচু করে মাঠ ছাড়তে হল নাইটদের। ধা‌ওয়ান ৬৩ বলে ৯৭ রানের মূল্যবান ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গ দেন ঋষভ পান্ট। ধা‌ওয়ান ও পান্ট ১০৫ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন। পান্ট (৪৬ রান) যখন সাজঘরে ফেরেন, তখন দিল্লির রান ৩ উইকেটে ১৬২। বাকি কাজটা সারেন ধা‌ওয়ান ও ইনগ্রাম (৮ অপরাজিত)। শেষ পর্যন্ত ৩ উইকেটে ১৮০ রান করে ৭ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিশ্চিত করে দিল্লি।

টস জিতে কেকেআর-কে প্রথমে ব্যাট করতে পাঠায় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আয়ার। শুরুতেই ঝড়ের পূর্বাভাস দিয়েছিলেন ইশান্ত শর্মা। প্রথম বলেই তিনি ফিরিয়ে দেন নাইট ওপেনার জো ডেনলিকে। ইডেনের বুক তখন দুরুদুরু কাঁপছে। তবে কি আবার চিপকের ঘটনার পুনরাবৃত্তি ঘটতে চলেছে? নির্ধারিত ২০ ওভার শেষে নাইটরা করে সাত উইকেটে ১৭৮। এর পুরো কৃতিত্ব শুভমান গিল ও আন্দ্রে রাসেলের।

ডেনলি ফিরে যাওয়ার পরে গিল ও রবিন উথাপ্পা ইনিংস গড়ার কাজটা করেন। উথাপ্পাকে ২৮ রানে ফেরান রাবাদা। নীতীশ রাণা ১১ রান করে ফেরেন ডাগ আউটে। ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করেন গিল। ব্যক্তিগত ৬৫ রানে তিনি ফেরার পরে রাসেল কেকেআরকে এগিয়ে নিয়ে যান। ২১ বলে ৪৫ রান করেন রাসেল।

জবাবে ব্যাট করতে নেমে ধা‌ওয়ানের দাপটে দেওয়ালে পিঠ ঠেকে যায় নাইটদের। পৃথ্বী শ’ ১৪ ও শ্রেয়াস আয়ার ৬ রানে ফিরলেও দিল্লির জিততে বেগ পেতে হয়নি। ধা‌ওয়ান শেষ পর্যন্ত দাঁড়িয়ে থেকে দিল্লিকে জেতান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :