রাত ১০:৪২, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং
/ আইপিএল / রূপকথার জয়ে চেন্নাই শীর্ষে
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
রূপকথার জয়ে চেন্নাই শীর্ষে
এপ্রিল ১২, ২০১৯



আবার‌ও একটা রূপকথার জয় পেল চেন্নাই। ত্রাতা সেই মহেন্দ্র সিং ধোনি। কঠিন হয়ে যাওয়া টার্গেটকে সহজ করে দলকে জয় এনে দিলেন তিনি। অপরাজিত থাকতে না পারলেও ধোনির করা ৫৮ রানের ইনিংসে ভর করে শেষ বলে ছক্কা মেরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪ উইকেটে জিতল চেন্নাই সুপার কিংস। তাতে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে তারাই।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান তোলে রাজস্থান রয়্যালস। শেষ ওভারে শার্দুল ঠাকুরের বলে ওঠে ১৮ রান। তা নাহলে দেড়শ’ রানের গণ্ডিও পার হতে পারত না রাজস্থান। শুরুতে অজিঙ্কা রাহানে ১১ বলে ১৪ রান ও জস বাটলার ১০ বলে ২৩ রান করে শুরুটা খারাপ করেননি। তবে দুজনে ফিরে গেলে টানা উইকেট খুইয়ে চাপে পড়ে রাজস্থান। মিডল অর্ডারে স্টিভ স্মিথ ১৫, রাহুল ত্রিপাঠী ১০, বেন স্টোকস ২৮ ও রিয়ান পরাগ ১৬ রান করলেও কেউ বড় ইনিংস খেলতে পারেননি। শেষদিকে জোফ্রা আর্চার ১৩ ও শ্রেয়স গোপাল ১৯ রান করে দলকে দেড়শ’ রানের উপরে সংগ্রহ এনে দেন।

জবাবে রান তাড়া করতে নেমে চেন্নাই শুরুটা একেবারেই ভালো করতে পারেনি। পরপর আউট হয়ে ফেরেন দুই ওপেনার শ্যেন ওয়াটসন (০) ও ফাফ ডু প্লেসিস (৭)। সুরেশ রায়নাও ৪ রানে কাটা পড়েন। চার নম্বরে নামা অম্বাতি রাইডু খেলা ধরার চেষ্টা করলেও কেদার যাদব ১ রানে ফিরে যান। এরপরে নামেন মহেন্দ্র সিং ধোনি। রাইডু ও ধোনি লম্বা পার্টনারশিপ গড়েন। রাইডু ৫৭ রান করে ফেরেন। শেষ ধোনি শেষ ওভারে সাজঘরে ফেরার আগে করেন ৫৮ রান। শেষ বলে বাকী ছিল ৩ রান। তবে মিচেল স্যান্টনার ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেয়।

এই জয়ে চেন্নাই ৭ ম্যাচ ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রইল। হেরে রাজস্থান ছয় ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে চলে গেল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :