সকাল ৮:৫৭, রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং
/ ক্রিকেট / বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের
বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের
এপ্রিল ১৬, ২০১৯



ইমরুল কায়েস এবং তাসকিন আহমেদকে বাদ দিয়েই বিশ্বকাপ ক্রিকেটের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, আনুষ্ঠানিকভাবে দলের ক্রিকেটারদের নাম ঘোষণা করেন বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দু’টি নাম নিয়েই চলছিলো যত আলোচনা। ইমরুল কায়েস এবং তাসকিন আহমেদ। শেষ পর্যন্ত ওপেনিংয়ে তামিম ইকবাল আর লিটন দাসেই আস্থা রাখলেন নির্বাচকরা। তাতে কপাল পুড়লো ইমরুলের। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, দল বাছাইয়ে তাদের বিবেচনায় রাখতে হয়েছে কন্ডিশন-পারফরম্যান্স সব কিছুই।

পেস বোলিংয়ে মাশরাফী বিন মোর্ত্তজার সঙ্গী মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। ৫ পেসারের তালিকায় আবু জায়েদ রাহীকে রাখার কারণটা‌ও পরিস্কার করেন প্রধান নির্বাচক। নান্নু বলেন, ‘তাসকিন তো আসলে বড় সময় ইনজুরিতে ছিলো। ফিরে এসে লিগে মাত্র ১টি ম্যাচ খেলেছে। কাজেই তার ম্যাচ ফিটনেস এবং ছন্দে ফিরতে পেরেছে কি-না সে ব্যাপারে পুরোপুরি ধারণা পাওয়া সম্ভব ছিলো না।’

‘পঞ্চম পেসার হিসেবে তাসকিনের ইনজুরির কারণে শফিউলই ছিলো আমাদের প্রথম পছন্দ। কিন্তু সাম্প্রতিক সময়ে সে খুব একটা ছন্দে নেই। অন্যদিকে রাহী নিউজিল্যান্ড ট্যুরে টেস্টে ছিলো এবং সেখানে সুইং আদায় করে নিতে পেরেছে। আমরা মনে করছি ইংল্যান্ডেও সে তার পেস এবং সুইং দিয়ে সমীহ আদায় করে নিতে পারবে। এ কারণে শফিউল বা তাসকিনের বদলে সুযোগ পেল রাহী।’

তবে দলের বাইরে থাকলেও এখনো নিজেকে ফিট প্রমাণ করে তাসকিন আহমেদের স্কোয়াডে জায়গা করে নেয়ার সুযোগ শেষ হয়নি বলেও জানান মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপ দল ছাড়াও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। সেখানে যুক্ত হচ্ছেন নাইম হাসান এবং ইয়াসীর আলি। আগামী ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।

বিশ্বকাপ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।

ত্রিদেশীয় সিরিজের দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী রাব্বী, নাঈম হাসান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :