রাত ১০:৪৪, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশ এখন যে কাউকে হারাতে পারে: গর্ডন গ্রিনিজ
বাংলাদেশ এখন যে কাউকে হারাতে পারে: গর্ডন গ্রিনিজ
এপ্রিল ৫, ২০১৯



‘বাংলাদেশ এখন যেমন খেলছে তাতে নিজেদের দিনে যে কাউকে হারিয়ে দিতে পারে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানও এ রকমই। বিশ্বকাপেও তেমন কিছু দেখব বলে আমার মনে হয়।’ বাংলাদেশ ক্রিকেট দল সম্পর্কে এমনই মন্তব্য ‌সাবেক কোচ ওয়েস্ট ইন্ডিজের সাবেক ‌ওপেনার গর্ডন গ্রিনিজের। আর তাঁর অধীনেই বাংলাদেশ প্রথম বিশ্বকাপে খেলেছে। সেই আসরেই পাকিস্তানকে হারিয়ে সাড়া ফেলেছিলেন খালেদ মাহমুদরা। ২০ বছর পরের বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে এমনই কথা বললেন গ্রিনিজ।

গ্রিনিজ জোর দিয়েই বলেছেন, ‘এই বিশ্বকাপে স্পষ্ট ফেভারিট কেউ নেই। কেউ সেভাবে আধিপত্য করতে পারছে না। আমি নিজে হয়তো ভারতকে এগিয়ে রাখব।’ বাংলাদেশকে আইসিসি ট্রফি জেতানো এই কোচ আবার বাংলাদেশ ক্রিকেট নিয়ে কথা বলার সুযোগ পেয়েছেন একেবারেই ব্যতিক্রমী আয়োজনে। ঢাকায় চলা এশিয়ান ট্যুর গলফ টুর্নামেন্ট বঙ্গবন্ধু ওপেনে শুভেচ্ছা দূত হয়ে এসেছেন তিনি।

ক্রিকেটে কিংবদন্তি গ্রিনিজের আরেকটি ভালোবাসা গলফ, ঢাকায় থাকতে কুর্মিটোলায়ও খেলেছেন বহুবার। এমন একটা আসরে আমন্ত্রণ পেয়ে তিনি নিজে বেশ উচ্ছ্বসিত, ‘খুবই ভালো লাগছে এখানে আসতে পেরে। গলফ আমার ভীষণ পছন্দের খেলা। একসময় আক্ষেপ হয়েছে কেন আমি খেলাটা ছোটবেলা থেকেই খেললাম না। এমন একটা টুর্নামেন্ট থেকে বাংলাদেশের গলফ উপকৃত হবে অবশ্যই। আমি সিদ্দিকুরের কথা শুনেছি। ওর সঙ্গে দেখা করতে চাই।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :