দুপুর ১:২২, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং
/ ফুটবল / বঙ্গমাতা গোল্ডকাপের বাদ্য বাজেরে
বঙ্গমাতা গোল্ডকাপের বাদ্য বাজেরে
এপ্রিল ১০, ২০১৯



দুয়ারে কড়া নাড়ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৯ ফুটবলের আসর। আগামী ২২ এপ্রিল থেকে মাঠে গড়াবে এই ফুটবল টুর্নামেন্ট। দেশের মাটিতে প্রথমবারের মত আয়োজিত এই আন্তর্জাতিক টুর্নামেন্টকে সামনে রেখে নিয়মিত মাঠে অনুশীলন করছে বাংলার কিশোরীরা। সুযোগ পেলে সামর্থ্যের সেরাটা দিয়ে খেলতে চান তরুণীরা।

আরব আমিরাত, কিরগিজস্তান ও তাজিকিস্তানের সাথে আগেও ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু লাওস ও মঙ্গোলিয়ার সাথে আগে কখনো খেলা হয়নি বাংলার মেয়েদের। তাই তাদের নিয়ে পড়াশোনা করেই সেরা একাদশ গড়তে চাইছেন কোচ গোলাম রব্বানী ছোটন| তবে স্বস্তির খবর হলো এটাই যে দলে কোনো ইনজুরি নেই। আপাতত সেই স্বস্তি নিয়েই নিয়মিত অনুশিলন করে যাচ্ছেন আঁখি-মারিয়ারা।

আগামী ২০ এপ্রিল থেকে বাংলাদেশে আসা শুরু করবে বঙ্গমাতা গোল্ডকাপ র্টুনামেন্টে অংশগ্রহণকারী দলগুলো। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- স্বাগতিক বাংলাদেশ, মঙ্গোলিয়া, তাজিকিস্তান, লাওস, কিরগিজিস্তান ও সংযুক্ত আরব আমিরাত। টুর্নামেন্টের বি গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে স্বাগতিক দলের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজিস্তান। আর এ গ্রুপে খেলছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস।

উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক স্টেডিয়ামে সন্ধা ছ’টায় মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও আরব আমিরাত। নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৬ এপ্রিল কিরগিজিস্তান মুখোমুখি হবে বাংলাদেশ। ৩ মে ফাইনাল ম্যাচ দিয়ে র্পদা নামবে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের প্রথম আসরের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :