ভোর ৫:০১, বৃহস্পতিবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বঙ্গবন্ধু কাপ গলফে সাদোম চ্যাম্পিয়ন
বঙ্গবন্ধু কাপ গলফে সাদোম চ্যাম্পিয়ন
এপ্রিল ৬, ২০১৯



বঙ্গবন্ধু কাপ ওপেন গলফের শিরোপা জিতলেন থাইল্যান্ডের তরুণ গলফার সাদোম কায়েকানজানা। কুর্মিটোলা গলফ ক্লাবে চারদিনের এই প্রতিযোগিতায় তিনি পারের চেয়ে ১৯ শট কম খেলে ২৬৫ স্কোর করে চ্যাম্পিয়ন হন। রানার্সআপ হন ভারতের অজিতেশ সান্ধু। বাংলাদেশের জামাল হোসেন দশম আর দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান পারের চেয়ে আট শট কম খেলে হন ১৪তম।

তৃতীয়দিনেও বাংলাদেশের আশার আলো জ্বালাচ্ছিলেন সিদ্দিকুর রহমান। ভালো করছিলেন আরেক গলফার জামাল হোসেনও। কিন্তু শেষ দিনে এসে পারলেন না তারা। স্বাগতিকদের স্বপ্ন ভঙ্গের দিনে, পারের চেয়ে মোট ১৯ শট কম খেলে ২৬৫ স্কোর গড়ে থাইল্যান্ডের তরুণ গলফার সাদোম শিরোপা জিতে নেন।

ভারতের দুই গলফার অজিতেশ সান্ধু ও রশিদ খানের সঙ্গে লড়াইটা জমে ছিল বেশ সাদোমের। পারের চেয়ে ১৮ কম খেলে অজিতেশ হন রানার্সআপ। আর তৃতীয় স্থানে থাকা রশিদ খান পারের চেয়ে ১৭ শট কম খেলেন।

দেশি গলফারদের চোখের সামনে দিয়ে শিরোপা জয়ের পর সাদোম জানান, ক্যারিয়ারের প্রথম এশিয়ান ট্যুর জেতায় বেশ খুশি। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখান চেষ্টা করবেন। এদিকে, দেশ সেরা গলফার সিদ্দিকুর রহমান বলেন, অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই ছিল। ভবিষ্যতে আরো ভালো করার আশা তার।

সাড়ে তিন লাখ ডলার অর্থ পুরস্কারের বঙ্গবন্ধু গলফের শিরোপা জয়ের পাশাপাশি সাদোম ৬৩ হাজার ডলার অর্থ পুরস্কারও পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :