রাত ২:২৮, মঙ্গলবার, ১৫ই জুলাই, ২০১৯ ইং
/ ফুটবল / জয়ে শুরু বাংলাদেশের
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী ফুটবল
জয়ে শুরু বাংলাদেশের
এপ্রিল ২২, ২০১৯



কাঙ্খিত জয় দিয়েই বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু করল স্বাগতিক বাংলাদেশ। প্রতিযোগিতার উদ্বোধোনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। বাংলাদেশের হয়ে স্বপ্না ও কৃষ্ণা রানী সরাকার একটি করে গোল করেন। এই জয়ে “বি” গ্রুপে থেকে পুরো তিন পয়েন্ট পেলো স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলার শুরুতেই দাপট দেখাতে শুরু করে বাংলাদেশের মেয়েরা। ছোটো ছোটো পাসে খেলে তারা মুগ্ধতার আবেশ ছড়ায় স্টেডিয়াম আসা দর্শকদের মাঝে। খেলার শুরু থেকেই তারা আক্রমণ চালায় প্রতিপক্ষের সীমানায়। খেলার বয়স মিনিটখানেক পাড় হতে না হতেই স্বপ্না অফ সাইডের ফাদে না পড়লে তখনই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। তবে খেলার তাদের প্রাধান্য মোটেই কমেনি। ১২ মিনিটে বাংলাদেশের প্রথম গোলটি আসে স্বপ্নার পা থেকে। আঁখির লম্বা পাস ধরে আমিরাতের গোলরক্ষকে বোকা বানিয়ে বল জালে জাড়িয়ে দেন সিরাত জাহান স্বপ্না। উচ্ছাসে ফেটে পড়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারি।

এরপর ব্যাবধান দ্বিগুন করার মরিয়া হয়ে ‌ওঠে মারিয়া-মৌসুমিরা। ২০ মিনিটে শামসুরন্নাহার গোলরক্ষকে একা পেয়ে গোল করতে ব্যর্থ হন। তবে এই ব্যর্থতা বেশিক্ষণ সঙ্গী হয়নি তাদের। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন কৃষ্ণা রানী সরকার। কর্নার থেকে কৃষ্ণার মাথায় বল লেগে সরাসরি জালে আশ্রয় নেয়।

তবে ৪০ মিনিটে আরেটি সহজ সুযোগ নষ্ট করে বাংলাদেশ। সামসুন্নাহার-মৌসুমির যৌথ চেষ্টাও বিফলে যায়। বল জালে জড়াতে পারেন নি তারা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের কিশোরীরা।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমন চালায় তারা আমিরাতের সীমানায়। বারবার গোলের সুযোগ তৈরি করে‌ও ব্যর্থ হয় বাংলাদেশ। স্বাগতিকদের সব আক্রমনই আমিরাতের গোলরক্ষক ও ডিফেন্ডাররা রুখে দেন। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। আগামী ২৬ এপ্রিল সন্ধা ছ’টায় একই মাঠে কিরগিজস্তানের মুখোমুখি হবে লাল-সবুজের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :