রাত ২:৩০, মঙ্গলবার, ১৫ই জুলাই, ২০১৯ ইং
/ ফুটবল / জিততে ভুলে গেছে মোহামেডান
বাংলাদেশ প্রিমিয়ার লিগ
জিততে ভুলে গেছে মোহামেডান
এপ্রিল ১৯, ২০১৯



জিততেই যেনো ভুলে গেছে দেশের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুধু জেতা কেনো ড্র করা‌ও তো ভুলে গেছে সাদা-কালো শিবির। তা না হলে নিশ্চিত ড্র ম্যাচে হারবে কেন? শেষ দিকে পেনাল্টি মিসের খেসারত দিতে হল মোহামেডানকে ২-১ গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কাছে পরাজিত হয়ে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, আজ শুক্রবার খেলা শুরুর ৪ মিনিটেই ফয়সাল আহমেদের গোলে পিছিয়ে যায় মোহামেডান। ফয়সাল গোল করলে‌ও মোহামেডানের গোলরক্ষক সারোয়ার জাহানের সঙ্গে রাইটব্যাক খোকন মিয়া ও নাইজেরিয়ান সেন্টারব্যাক অরিয়াকু চেতাছি’র দায়‌ও রয়েছে কিছুটা। সিও জুনাপিওর থ্রু ফয়সাল দুই ডিফেন্ডারের মধ্যে নিয়ন্ত্রণে নিলে অহেতুক পোস্ট ছেড়ে বের হয়ে আসেন গোলরক্ষক সারোয়ার। তাঁদের ভুল-বোঝাবুঝির সুযোগটাই কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন রহমতগঞ্জের মিডফিল্ডার ফয়সাল।

পিছিয়ে পড়ে মোহামেডান ম্যাচে ফিরে আসতে সময় নিয়েছে মাত্র ৭ মিনিট। দুর্দান্ত ভলিতে সমতায় ফেরান মিডফিল্ডার হাবিবুর রহমান সোহাগ। কা‌ওসার আলী রাব্বির কর্নার থেকে মোহামেডানের ডিফেন্ডার অরিয়াকু হেড করলে প্রতিপক্ষের খেলোয়াড়ের মাথায় লেগে বল বক্সের বাইরে আসে। সেখান থেকে সোহাগের বাম পায়ের দারুণ এক ভলিতে বল পোস্ট জড়ান। রহমতগঞ্জের গোলরক্ষক ঝাঁপ দিয়েও বলের নাগাল পাননি।

সমতায় ফেরা দলের সামনে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে আসে লিড নেওয়ার সুযোগ। কর্নারে উড়ে আসা বলে হেড করতে গেলে কিংসলেকে পেছন থেকে ড্যামিয়েন চিগোজি ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন কিংসলে। পেনাল্টি মিস খেলারই অংশ। কিন্তু অধিনায়ক যেভাবে শটটি বার উঁচিয়ে মারলেন।

১৬ মিনিট পরে ক্রসবার বাধা হয়ে না দাঁড়ালে এগিয়ে যেতে পারত মোহামেডান। বক্সের মধ্যে থেকে নেওয়া লেফট উইঙ্গার রাব্বির শট ক্রসবারে লেগে ফিরে আসে। তবে ম্যাচের শেষ নাটক তখনো বাকি। ৭৯ মিনিটে উল্টো গোল হজম করে বসে মোহামেডান। ৭৯ মিনিটে ডানপ্রান্ত থেকে সোহেলের ক্রস থেকে হেডে ব্যবধান ২-১ করেন সিও জুনাপিও।

মোহামেডানের শেষ জয়ের স্মৃতি ভুলে যাওয়ারই কথা। সেই যে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে টিম বিজেএমসির বিপক্ষে ২-১ গোলে জিতেছিল সাদা-কালোরা, এরপর ১১ ম্যাচ পেরিয়েও আর জয়ের দেখা নেই। এই পরাজয়ে ১২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে থেকে লিগের প্রথম পর্ব শেষ করল মোহামেডান। ১২ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জ টেবিলের ৯ নম্বরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :