সন্ধ্যা ৭:৫১, সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং
/ আইপিএল / কোহলিদের কাছে ১ রানে হার ধোনীদের
কোহলিদের কাছে ১ রানে হার ধোনীদের
এপ্রিল ২২, ২০১৯



শেষ বলের থ্রিলারে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে তৃতীয় জয় তুলে নিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে জিততে না পারায়, ব্যর্থ হল মহেন্দ্র সিং ধোনীর ৪৮ বলে অপরাজিত ৮৪ রানের ‘একক’ লড়াই।

ব্যাঙ্গালুরুর দেয়া ১৬২ রানের টার্গেটে নেমে, রোববার রাতের শুরুতে স্টেইন ম্যাজিকে দিশাহারা চেন্নাই। ৫ রানে ওয়াটসনকে এবং শূন্য রানে রায়নাকে ডাগ আউটে ফেরান প্রোটিয়া স্পিডস্টার। ব্যক্তিগত ৫ ও ৯ রানে যাদবের শিকার হন ডু’প্লেসি ও কেদার যাদব। ২৮ রানে ৪ উইকেট হারিয়ে বেসামাল সিএসকে অক্সিজেন পায় পঞ্চম উইকেটে রাইডু-ধোনির ৫৫ রানের পার্টনারশিপে।

কিন্তু ২৯ রানে রাইডু যখন ফেরেন চেন্নাই তখন ৫ উইকেট হারিয়ে ৮৩ রান করে পরাজয়ের প্রহর গুনছে। জাদেজা ‌ও ব্রাভো অল্প রানে ফিরে গেলে ম্যাচ জয়ের দায়িত্বটা একাই তুলে নেন ধোনী। শেষ ওভারে প্রয়োজন হয় ২৬ রানের। প্রথম বলে চার, দ্বিতীয় এবং তৃতীয় বলে ওভার বাউন্ডারি হাঁকিয়ে সমীকরণ ৩ বলে ১০-এ নামিয়ে আনেন ধোনী। চতুর্থ বলে ২ রান সংগ্রহ করে এবং পঞ্চম বলে ফের ওভার বাউন্ডারি হাঁকিয়ে অসম্ভবকে সম্ভব করে ফেলেছিলেন ‘বাহুবলী’ ধোনি। শেষ বলে যখন জয়ের জন্য ২ রান দরকার তখন উমেশ যাদবের ইয়র্কার ব্যাটে লাগাতে পারেননি মাহি। তবু প্রাণপন দৌড়ে ম্যাচ সমতায় আনার চেষ্টা করেন। কিন্তু ধোনি পৌঁছে গেলেও উল্টোদিকে শার্দুল ক্রিজে পৌঁছনোর আগেই দুরন্ত থ্রোয়ে উইকেট ভেঙে দেন পার্থিব। ১ রানে থ্রিলার জয়ে কোহলিরা উচ্ছ্বাসে মাতলেও ধোনির ব্যাটে আরও এক রূপকথার গল্প থেকে অল্পের জন্য বঞ্চিত হন ক্রিকেট অনুরাগীরা।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে নাইট রাইডার্সের বিরুদ্ধে চোখ ধাঁধানো সেঞ্চুরির পর চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যর্থ অধিনায়ক বিরাট কোহলি (৮ বলে ৯ রান)। ডি’ভিলিয়ার্স ১৯ বলে ২৫ রানে ফিরলেন। আরসিবির ব্যাটিং লাইন আপকে ভরসা জোগানোর কাজটা করে দেন ওপেনার পার্থিব প্যাটেল। ৩৭ বলে ৫৩ রানের ইনিংস খেলেন পার্থিব। শেষদিকে ইংরেজ অলরাউন্ডার মইন আলীর ১৬ বলে ২৬ রানে ভর করে ধোনিদের বিরুদ্ধে ১৫০-র গন্ডি পাড় হয় আরসিবি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬১ রানে শেষ হয় রয়্যাল চ্যালেঞ্জার্সের ইনিংস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :