সন্ধ্যা ৭:৪৬, সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং
/ ক্রিকেট / কোচের দুশ্চিন্তায় পেসারদের ইনজুরি
বাংলাদেশ ক্রিকেটের বিশ্বকাপ প্রস্তুতি
কোচের দুশ্চিন্তায় পেসারদের ইনজুরি
এপ্রিল ২২, ২০১৯



বিশ্বকাপের অনুশিলনের শুরুতেই কোচের দুশ্চিন্তায় পেসারদের ইনজুরি। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে প্রথম দিনের অনুশিলন শেষে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ জানান, পেসাররা প্রায় সবাই ইনজুরিতে থাকায় তাদেরকে নিয়ে পরিকল্পনা তৈরিতে সমস্যায় আছেন তিনি। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ না খেলা পাঁচজন ক্রিকেটারকে নিয়ে মূলত হয় প্রথম দিনের অনুশিলন।

বেশিরভাগ ক্রিকেটারই ঢাকা লিগে খেলতে থাকায় প্রথা অনুযায়ী প্রথম দিনে বিপ টেস্ট না করে সরাসরি স্কিল ট্রেনিংয়ে নেমে পড়ে পুরো কোচিং স্টাফ। ঢাকা লিগের বাইরে থাকা পাঁচ ক্রিকেটারই কেবল প্রথম দিনের অনুশিলনে থাকায় এদিন খেলোয়াড়ের চেয়ে মাঠে কোচিং স্টাফই ছিলেন বেশি। যদিও ক্লাবের অনুশিলনের ফাকে সৌম্য আর সাইফুদ্দিন ঠিকই দেখা করে গেছেন। তামিম, মুশফিক, মাহমুদুল্লাহরা ম্যাচ প্র্যাকটিসের ঘাটতিটা যেনো প্রথম দিনই কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন।

রুবেল আর মুস্তাফিজকে নিয়েও স্টিভ রোডস এদিন ব্যাটিং অনুশিলন করিয়েছেন। তবে তাদের আসল গুরু কোর্টনি ওয়ালশের ভাবনা জুড়ে রুবেল, সাইফুদ্দিন আর মুস্তাফিজের ইনজুরি। ওয়ালশ জানান, বোলারদের ইনজুরি এখন‌ও ঠিক সেরে ‌ওঠেনি। তারা সুস্থ হয়ে না ‌ওঠায় পরিকল্পনা‌ও ঠিকমতো করা যাচ্ছেনা। আশা করছি দ্রুতই তারা সুস্থ হয়ে উঠবে।

ক্যারিবীয় এই কিংবদন্তীর মতে, ইনজুরি থেকে সেরে উঠলেই কেবল হবে না, বিশ্বকাপের জন্য চাই দুর্দান্ত পরিকল্পনা আর তার বাস্তবায়ন। কারণ গেলো বিশ্বকাপের মত এবারও প্রতি ম্যাচেই থাকবে রানের বন্যা।

সাকিব আল হাসান আইপিএল খেলে অনুশিলনে যোগ দিলেও দলের সাথে তার বোঝাপড়ায় কোন সমস্যা হবে না বলেও মনে করেন ওয়ালশ। বাংলাদেশ দলের ক্যাম্প চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। আগামী ১ মে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে মাশরাফী বিন মোর্ত্তজার দল। ৫ মে শুরু হয়ে ত্রিদেশীয় সিরিজ চলবে ১৮ জুন পর্যন্ত। সেখান থেকে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড যাবে টিম টাইগার্স।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :