বিকাল ৫:১৮, সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং
/ ক্রিকেট / ইনজুরিতে মুস্তাফিজ
ইনজুরিতে মুস্তাফিজ
এপ্রিল ১২, ২০১৯



বাংলাদেশের পেস বোলিংয়ে অনন্য এক সম্পদের নাম মুস্তাফিজুর রহমান। তার ইনজুরির প্রবণতা এমনিতেই বেশি। বেছে বেছে তাকে মাঠে নামাচ্ছিল টিম ম্যানেজম্যান্ট। নিউজিল্যান্ড সফরে তিন ওয়ানডের পর বিশ্রাম দেয়া হয়েছিল তাঁকে। খেলিয়েছিল মাত্র একটি টেস্ট। মোটকথা মুস্তাফিজকে নিয়ে বিশ্বকাপের আগে কোনো ঝুঁকিই নিতে চায় নি টিম ম্যানেজম্যান্ট। এ জন্য আইপিএল খেলার অনুমতি‌ও তিনি পাননি।

কিন্তু শেষ রক্ষা হলো না। বিশ্বকাপের ঠিক আগেই ইনজুরিতে পড়লেন বাংলাদেশের এই পেসার। নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার পর বিশ্রাম নিয়ে ফিরেছিলেন ঢাকা প্রিমিয়ার লিগে। চার বছর পর দেশের সবচে’ জৌলুসপূর্ণ ক্রিকেট আসরে খেলার সুযোগ পেয়ে শাইনপুকুরের জার্সিতে দ্যুতি ছড়িয়েছিলেন। ৩ উইকেট পেয়েছিলেন দারুণ বোলিংয়ে। কিন্তু কে জানত এ মৌসুমে এটাই তার শেষ ম্যাচ।

আজ মিরপুরে খেলাঘরের বিপক্ষে মাঠে নামার কথা ছিল তার। গতকাল করেছিলেন অনুশীলন। কিন্তু অনুশীলনে বাঁপায়ের গোঁড়ালিতে চোট পান বাঁহাতি পেসার। স্বস্তির খবর হল, চোট ততটা গুরুতর নয়। বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়ও নেই। তবে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছে না দল। এরই মধ্যে এই পেসারকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে।

বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী মিরপুরে আজ বৃহস্পতিবার বলেছেন, ‘মুস্তাফিজের এক্সরে করা হয়েছে। এক্সরে ভালো আছে। আপাতত ও কিছুদিন বিশ্রামে থাকবে। আমরা একটু সাবধানে আগাবো। ও দুই সপ্তাহের বিশ্রামে থাকবে। এর মধ্যে ওর পায়ের টেপ চেঞ্জ করা হবে। অন্য সময় হলে হয়তো আমরা কম সময় নিতাম। কিন্তু সামনে যেহেতু বিশ্বকাপ, আমরা তাই একটু বেশি সময় নেব। ও গতকাল বাঁ পায়ের গোড়ালিতে ওয়ার্মআপের সময় ব্যথা পেয়েছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :