রাত ১১:০৮, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / আজারেঙ্কা ব্যর্থ মুগুরুজা চ্যাম্পিয়ন
আজারেঙ্কা ব্যর্থ মুগুরুজা চ্যাম্পিয়ন
এপ্রিল ৯, ২০১৯



তিনবছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠলে‌ও ভিক্টোরিয়া আজারেঙ্কাকে শিরোপা জিততে দিলনা ইনজুরি। পায়ের চোটের কারণে খেলা শেষই করতে পারেননি তিনি। অসমাপ্ত রেখে অবসরে গেলেন। সেই সুবাদে মন্টেরি ‌ওপেন টেনিসের শিরোপা আবার‌ও জিতলেন স্প্যানিশ তারকা গারবিন মুগুরুজা। তিন বছর পর কোনো প্রতিযোগিতার ফাইনালে উঠে‌ও ব্যর্থ হলেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।

অবশ্য এই লড়াইয়ের আগেই দুই তারকা ক্যারিয়ারে দুটি করে গ্র্যান্ডস্লাম ‌ওপেন টেনিসের শিরোপা জিতেছিলেন এবং দু’জনই এক সময় নারী টেনিসের শীর্ষে ছিলেন। তবে শিরোপা লড়াইয়ে দ্বিতীয় বাছাই গারবিন মুগুরুজা‌ই ছিলেন ফেভারিট। মেক্সিকোতে খেললেন‌ও তিনি ফেভারিটের মতো। প্রথম সেট জেতেন তেমন কোনো প্রতিরোধ ছাড়াই। ৬-১ গেমে। দ্বিতীয় সেটে‌ও এগিয়ে ছিলেন স্প্যানিশ তারকা। ৩-১ গেমে এগিয়ে থাকা অবস্থায়, বেলারুশের আজারেঙ্কা পায়ের চোটের কারণে আর খেলা চালিয়ে নিতে পারেন নি। তাতে শিরোপা জেতেন মুগুরুজা।

চলতি ভচর এটি তার প্রথম শিরোপা জয় হলে‌ও ক্যারিয়ারে সপ্তম মেন্টরি শিরোপা। জয়ের পর মুগুরুজা জানান, ‘এই সপ্তাহটি আমার দারুণ কেটেছে। শিরোপা পুনরুদ্ধার করা দারুণ এক ব্যাপার। এটা মোটেই সহজ কোনো কাজ নয়, মন্টেরির দর্শক-সমর্থকরা আমাকে উদ্বুদ্ধ করেছে বলেই এটা জেতা সম্ভব হয়েছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :