দুপুর ১:১০, শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / রিয়াল-আয়াক্স লড়াই আজ
রিয়াল-আয়াক্স লড়াই আজ
মার্চ ৫, ২০১৯



বেশ খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে এখন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে টানা দু’টি এল ক্লাসিকোতে হার। একবার কোপা দেল রে'র সেমিফাইনালে। অপরটি লা লিগায়। এমনি দুঃসময় কাঁধে নিয়ে আজ মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ নেদারল্যান্ডসের আয়াক্স আমস্টারডাম।

রিয়াল মাদ্রিদ- আয়াক্স (রাত ০২:০০), বরুসিয়া ডর্টমুন্ড-টটেনহ্যাম হর্টস্পার (রাত ০২:০০)।

প্রথম পর্বের অ্যাওয়ে ম্যাচে আয়াক্সকে ২-১ হারিয়েছিল রিয়াল। গোল করেছিলেন করিম বেনজেমা ও মার্কো আসেনসি‌ও। কিন্তু কার্ড সমস্যায় এবার দলে থাকছেন না রক্ষণভাগের অন্যতম ভরসা স্যার্জি‌ও র‌্যামোস। চোটে অনিশ্চিত মাঝমাঠের আর এক ফুটবলার মার্কোস লোরেন্তে। তাই রিয়াল সমর্থকরা খুব স্বস্তিতে থাকতে পারছেন না। এদিকে, মাদ্রিদে সোমবার পৌঁছেই আয়াক্স মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং হুঙ্কার দিয়েছেন, 'প্রথম পর্বে অযথা মাথা গরম করে কার্ড দেখেছিল র‌্যামোস। মঙ্গলবার রাতের ম্যাচের পরে ও হয়তো তার জন্য আফসোস করবে। ওরা এগিয়ে থাকলেও আমরা সহজে লড়াই ছাড়ব না।'

গত ১৫ বছরে একবারও ঘরের মাঠে টানা তিন ম্যাচ হারেনি রিয়াল। শেষবার রিয়ালের এই পরিস্থিতি হয়েছিল ২০০৪ সালে। চিন্তিত রিয়াল ম্যানেজার সান্তিয়াগো সোলারি জানান, 'একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছি আমরা। কিন্তু সেই পরিস্থিতি পাল্টে দেবে ফুটবলাররাই।' র‌্যামোস সম্পর্কে সোলারি বলেন, 'দলটাকে নেতৃত্ব দিয়ে খেলে র‌্যামোস। ওকে আয়াক্সের বিরুদ্ধে না পাওয়ায় সেই অভাব থাকবে। কিন্তু র‌্যামোসের বিকল্প তৈরি আছে। মাঠে নেমে আমাদের কাজ হবে আক্রমণে বিপক্ষকে কোণঠাসা করে যত বেশি সম্ভব গোল করে কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করা।' র‌্যামোসের পরিবর্তে মাঠে নামবেন নাচো ফার্নান্দেস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :