বিকাল ৫:০৮, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ আইপিএল / রাসেল ঝড়ে হার সাকিবের হায়দ্রাবাদের
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
রাসেল ঝড়ে হার সাকিবের হায়দ্রাবাদের
মার্চ ২৪, ২০১৯



বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের দল হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়ে এবারের আইপিএলে জয় দিয়ে শুরু করল দীনেশ কার্তিকের দল কোলকাতা নাইটরাইডার্স। অবশ্য নাইটদের ব্যাটিংয়ে ১৫.২ ওভার নাগাদ ফ্লাডলাইটের কিছু আলো বন্ধ হয়ে যায়। আলো ফিরতেই ইডেনে শুরু হয় রাসেল ঝড়। আর সেই ঝড়েই কুপোকাত হায়দরাবাদ। ক্যারিবিয়ান বিগ হিটারের দাপটে আইপিএলের দ্বাদশ আসর জয় দিয়েই শুরু করল কোলকাতা।

অবশ্য খেলার শুরুতে ইডেন গার্ডেন্সে ‌ওঠে কমলা রঙের ঝড়। ডেভিড ওয়ার্নারের ৮৫, জনি বেয়ারস্টোর ৩৯ এবং বিজয় শঙ্করের অপরাজিত ৪০ রানে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ তোলে ৩ উইকেটে ১৮১ রান। নয় চার আর তিন ছক্কায় ৫৩ বলে ৮৫ রানের দারুণ এক ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার। তার আগে অবশ্য ৩৫ বলে ৩৯ রান করে আউট হন জনি বেয়ারস্টো। প্রথম উইকেটে ১১৮ রানের পার্টনারশিপ হায়দরাবাদের। এরপর বিজয় শঙ্কর ২৪ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। সুনীল নারিন, কুলদীপ যাদবরা প্রত্যাশা পূরণে ব্যর্থ। ৩২ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন আন্দ্রে রাসেল।

জবাবে, ১৮২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই সাকিব আল হাসান তুলে নেন ক্রিস লিনের উইকেট। বিপদে পড়ে কোলকাতা। এরপর নীতিশ রানা ও রবিন উথাপ্পা জুটি টেনে তোলেন নাইটদের। কিন্তু পর পর উইকেট হারিয়ে আবার‌ও চাপে পরে কোলকাতা। রানা ৬৮ আর উথাপ্পা ৩৫ রান করেন। মাত্র ২ রান করেন দীনেশ কার্তিক। এরপরেই ইডেনে নামে রাসেল ঝড়। তাতে লন্ডভন্ড সাকিবের হায়দরাবাদের সকল প্রতিরোধ। বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ১৯ বলে অপরাজিত ৪৯ রান করেন তিনি। আর ১০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন শুভমান গিল। তাতে দুই বল বাকি ম্যাচ জিতে নেয় শাহরুখ খানের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :