রাত ১:৩৮, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং
/ ক্রিকেট / মনোবিদ নিয়োগ করবে বিসিবি
মনোবিদ নিয়োগ করবে বিসিবি
মার্চ ১৮, ২০১৯



ক্রাইস্টচার্চ হামলার ধকল কাটানো ছাড়াও আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা করতে মনোবিদ নিয়োগ দেবে বিসিবি। দুপুরে মিরপুরে ক্রাইস্টচার্চ হামলা থেকে ক্রিকেটাররা রক্ষা পাওয়ার কারণে শোকরানা দোয়া মাহফিলের পর একথা জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসান। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে নিরাপত্তা পর্যক্ষেক পাঠানোর পরিকল্পনা না থাকলেও চুক্তির সুযোগ-সুবিধা যাচাই করার উদ্যোগ নেবে বিসিবি।

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। খেলোয়াড়রা নিরাপদে দেশে ফিরে আসার পর তাই বিসিবি’র পক্ষ থেকে আনুষ্ঠানিক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বোর্ডের পক্ষ থেকে ছুটি দেয়া হলেও ঢাকায় থাকা ক্রিকেটাররাও অংশ নেন, এই দোয়া অনুষ্ঠানে। পরে ক্রিকেটারদের মানসিক ট্রমা কাটানোর জন্য মনোবিদ নিয়োগ দেয়া হবে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, আমরা ওদের পর্যবেক্ষণে রেখেছি। তবে এ জন্যই (ক্রাইস্টচার্চের ঘটনা) যে মনোবিদ আসবে, তা নয়। আমরা ঠিক করেছি যে, সব মিলিয়ে, বিশ্বকাপ আছে সামনে, তার আগে একজন মনোবিদ এসে যদি ওদের সাথে সময় কাটায় তা দলের জন্যই ভালো। তখন যদি কারো মনে হয় কারো বিশেষ কোনো সাহায্য দরকার, তাহলে অবশ্যই তা নেয়া হবে।

এখন থেকে বাংলাদেশ দলের প্রতিটি বিদেশ সফরের আগে পূর্ণ নিরাপত্তার দাবি জানানো হবে বলে আগেই জানিয়েছিলেন সভাপতি। তবে আসন্ন আয়ারল্যান্ড সফরে আলাদা করে পর্যবেক্ষক পাঠানোর প্রয়োজন দেখছেন না তিনি। পাপন জানান, আগে তো বিষদ আলোচনা করতাম না। নিউজিল্যান্ডে তিনদিন ছিলাম, সেখানে কোনো পুলিশই দেখিনি। ওই দেশটাই হয়তো এমন। পুলিশ থাকলেও তারা মসজিদে পাহারা দেয়ার কথা চিন্তাই করেনি; কিন্তু নতুন ঘটনা চোখ খুলে দিয়েছে। এখন ব্যবস্থা নিতেই হবে। আমাদের যদি মনে হয় বিদেশ থেকে যা দিচ্ছে, তা যদি যথেষ্ট মনে না হয়, তাহলে অবশ্যই আমরা ব্যবস্থা নেবো (নিজস্ব সিকিউরিটি পাঠাবো)। তবে এটা তারা যা দিচ্ছে, তার উপর নির্ভর করবে।

গেলো কয়েকদিন ধরে সাকিব আল হাসানের ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে আগ্রহ প্রকাশের কারণে যে আলোচনা শুরু হয়েছিলো, তা পুরোপুরি নাকচ করে দেন বিসিবি সভাপতি। জানান, ড্রাফটে নাম না থাকা খেলোয়াড়রা খেলতে পারবেন না।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :