রাত ১০:৪২, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ভারত বধের পরিকল্পনা বাংলাদেশের
সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ
ভারত বধের পরিকল্পনা বাংলাদেশের
মার্চ ১৭, ২০১৯



মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সেমিফাইনালে ২০ মার্চ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে দলকে মানসিকভাবে চাঙ্গা করাতেই গুরুত্ব দিচ্ছে টিম ম্যানেজম্যান্ট। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে পরাজয়ের বেদনা ভুলে, সামনের ম্যাচকেই প্রাধান্য দিচ্ছেন কর্মকর্তারা। তাই দলকে ঘুরে দাঁড়ানো শিক্ষাই দিচ্ছে টিম ম্যানেজমেন্ট।

সেমিফাইনালের আগে হাতে সময় দুইদিনেরও বেশী। এ সময়টায় শারীরিকভাবে পূর্ণ ফিট হওয়া যেমন জরুরী, মানসিক শক্তি ফিরে পাওয়াটাও সমান গুরুত্বপূর্ণ। সেমির লড়াইটা আরো কঠিন, সাথে থাকে স্নায়ু চাপ জয়ের‌ও পরীক্ষা। বেশীর ভাগ ফুটবলারই বয়সে একেবারে তরুণ, তাই তাদের মানসিকভাবে উদ্ধুদ্ধ করাটা চ্যালেঞ্জও বটে। প্রক্রিয়ার অংশ হিসেবে তাই মেয়েদের হোটেলেই রেখেছে ম্যানেজম্যান্ট। দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু জানান, তাদেরকে(নারী ফুটবলার) বুস্টআপ করার জন্য ম্যানেজমেন্টের পক্ষ থেকে যত রকমের সহযেগিতা করা দরকার সেটি আমরা করছি। তাদেরকে আমরা মেন্টালি আপ করার চেষ্টা করছি। প্রত্যেকের সাথে আলাদা আলাদাভাবে কথা বলছি। এবং তারা যেন কোনো অবস্থাতেই ম্যাচের বাইরে না যায়, সেইদিকে আমরা লক্ষ্য রেখেছি।

সকালে টিম হোটেলের সামনে কিছুক্ষনের জন্য হালকা স্ট্রেচিং করেন ফুটবলাররা। বিরতির দ্বিতীয় দিন নতুন উদ্যমে অনুশীলন করবেন সাবিনা-সানজিদারা। দলের মিডফিল্ডার মনিকা চাকমা জানান সেমিফাইনালে জয়ে তারা আত্মপ্রত্যয়ী। তিনি বলেন, ছোটখাটো ভুলের জন্য আমরা স্বাগতিকদের সাথে হেরেছি। ভুল থেকে আমরা অনেককিছু শিখেছি। পরের ম্যাচে সেই ভুলের পুন;রাবৃত্তি যাতে না ঘটে সেই চেষ্টা থাকবে আমাদের। তাছাড়া গত দুই বছর ধরে আমরা একসাথে অনুশিলন করছি। সেমিফাইনালে ভারতের বিপক্ষে আমরা আরো ভালো খেলার চেষ্টা করবো।

টানা দুই ম্যাচ কৃষ্ণাকে দলের বাইরে রাখলেও, সেমিতে অন্যতম সেরা এই স্ট্রাইকারকে একাদশে পাওয়া যাবে বলেই বিশ্বাস বাংলাদেশ দলের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :