দুপুর ১:৪৩, শনিবার, ২৫শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশের আজ নেপাল পরীক্ষা
সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ
বাংলাদেশের আজ নেপাল পরীক্ষা
মার্চ ১৬, ২০১৯



গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশন নিয়ে আজ শনিবার সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচের আগে আনুষ্ঠানিক বক্তব্যে বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন সাবধানী হলেও, নেপাল কোচ হরি খারকা অতি আত্মবিশ্বাসী। বিরাটনগরে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সোয়া তিনটায়।

২০১০ আর ২০১৪ সাফ চ্যাম্পিয়নশীপের আগে এই দু’দলের দু’বারের দেখায় নেপালের কাছে হেরে কপাল পুড়েছিলো বাংলাদেশের। তবে ৫ বছরের ব্যবধানে সাবিনা-মারিয়াদের এই দল এখন অনেক পরিণত। তাই গত বছর নভেম্বরে অলিম্পিক বাছাইয়ে সবশেষ মুখোমুখিতে তাদের সাথে ড্র করতে পেরেছে গোলাম রব্বানী ছোটনের দল। সে কথা স্মরণ করেই জয়ের কথা বলতে পারছেন বাংলাদেশের কোচ। তিনি জানান, ‘আমরা চাই নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হতে। তবে আমি মনে করি নেপাল স্বাগতিক হিসেবে এ টুর্নামেন্টে সবচেয়ে বেশি এগিয়ে আছে। তারাই সেরা দল। আশা করছি প্রতিযোগিতামূলক ম্যাচ হবে।’

তবে কোন রাখঢাক না রেখেই স্বাগতিক দলের কোচ জানিয়ে দিলেন তার দল শুধু বাংলাদেশ নয়, সব দলকে হারিয়েই দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করতে চায়।

বাংলাদেশ দলের অধিনায়ক জয় দিয়ে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে উঠতে চাইছেন। তিনি বলেন, ‘নেপালের বিপক্ষে মাঝমাঠের খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। আমি, মারিয়া, মার্জিয়া…কোচ আমাদের সবসময় একসঙ্গে আমাদের মুভ করতে বলেন। একসঙ্গে নিচে নামতে, একসঙ্গে উপরে উঠতে বলেন। যদি আমরা কোচের নির্দেশনা অনুযায়ী পালন করতে পারি অবশ্যই নেপালকে হারাতে পারব।’

লাল-সবুজ দলের জন্য সুখবর একাদশে ফিরছেন অন্যতম স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার। ম্যাচের আগের দিন মুল একাদশের বেশীর ভাগ ফুটবলারই কাটিয়েছেন বিশ্রামে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :