দুপুর ২:৫৬, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / প্রাণে বাঁচল বাংলাদেশ ক্রিকেট দল
প্রাণে বাঁচল বাংলাদেশ ক্রিকেট দল
মার্চ ১৫, ২০১৯



নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের এক মসজিদে জঙ্গি হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। এই বর্বর ঘটনাকে ‘ভীতিকর অভিজ্ঞতা’ বলে ব্যাখ্যা করেছেন দলের অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল। পাশাপাশি মুশফিকুর রহিম এই সন্ত্রাসবাদী হামলার তীব্র নিন্দা করে পুরো দলের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেছেন। পাশাপাশি এই ঘটনায় আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাওয়া সিরিজের তৃতীয় ‌ও শেষ টেস্ট বাতিল হয়ে যায়। শুধু তাই নয়, ক্রিকেটারদের নিরাপত্তা ব্যাহত হওয়ার জন্য এই সফর বাতিল করে দেশে ফিরছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের স্থানীয় সময় বেলা দেড়টার দিকে আজ শুক্রবারের নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর নামের ঐ মসজিদে বন্দুকধারী হামলা চালায়। লিটন দাস ও নঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই অনুশীলন শেষে ঐ মসজিদে নামাজ পড়তে যান। মসজিদে ঢোকার সময় স্থানীয় একজন তাঁদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। বলেন, এখানে জঙ্গি হামলা হয়েছে। এমন পরিস্থিতির মধ্যে ক্রিকেটাররা স্বভাবতই আতঙ্কিত হয়ে পড়েন। এবং মাঠে চলে আসেন।

পরে এই ঘটনার তীব্র নিন্দা করে তামিম টুইটারে জানান, ‘পুরো দল বন্দুকধারীদের হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে। এটা খুবই ভীতিকর অভিজ্ঞতা। সবাই আমাদের জন্য প্রার্থনা করবেন।’ একই ঘটনা নিয়ে টুইটারে মুশফিক লিখেছেন, ‘আমরা খুবই ভাগ্যবান। তাই জঙ্গি হামলা থেকে প্রাণে বাঁচলাম। আমাদের জন্য আল্লাহর কাছে দোয়া করবেন।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘দলের বেশিরভাগ সদস্য টিম বাসে চড়ে মসজিদে যাচ্ছিলেন। মসজিদে ঢোকার মুহূর্তে জঙ্গি হামলার ঘটনাটি ঘটে।’ এদিকে আগামীকাল শনিবার থেকে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট হওয়ার কথা। সেই টেস্ট বাতিল হয়ে গেল। শুধু তাই নয়, ক্রিকেটারদের নিরাপত্তা ব্যাহত হওয়ার জন্য এই সফর বাতিল করে দেশে ফিরছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমগুলোর দাবি, এই সন্ত্রাসবাদী হামলায় মসজিদে বেশ কয়েকজনের প্রাণহানি ঘটে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :